সরকারি হাসপাতালের সুরক্ষায় নয়া পদক্ষেপ রাজ্যের, নিরাপত্তায় এবার কারা?

আরজি করের সুরক্ষায় সিআরপিএফ মোতায়েনের নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। চরম ভর্ৎসনার মুখে কলকাতা পুলিশ। অস্বস্তি বেড়েছে মমতা প্রসাশনের। এসবের মধ্যেই রাজ্য সরকারি হাসপাতালের নিরাপত্তার নয়া…

West bengal Government Hospital Security Ex-army and police personnel are now in charge of security in government hospitals in West Bengal, পশ্চিমবঙ্গের সরকারি হাসপাতালগুলোতে এবার নিরাপত্তার দায়িত্বে প্রাক্তন সেনা ও পুলিশ কর্মীরা

আরজি করের সুরক্ষায় সিআরপিএফ মোতায়েনের নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। চরম ভর্ৎসনার মুখে কলকাতা পুলিশ। অস্বস্তি বেড়েছে মমতা প্রসাশনের। এসবের মধ্যেই রাজ্য সরকারি হাসপাতালের নিরাপত্তার নয়া পদক্ষেপ করল নবান্ন। রাজ্য সরকারে জারি করা বিজ্ঞপ্তি অনুয়ায়ী, বাংলার গুরুত্বপূর্ণ সরকারি মেডিক্যাল কলেজ, জেলা হাসপাতাল এবং সুপার স্পেশালিটি হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থার দেখভাল করবে প্রাক্তন সেনা ও পুলিশ কর্মীরা।

বিজ্ঞপ্তিকে কী উল্লেখ?

   

ইতিমধ্যেই বিভিন্ন জেলার পুলিশ সুপারদের সংশ্লিষ্ট এলাকার অবসরপ্রাপ্ত সেনা ও পুলিশ আধিকারিকদের তথ্য সংগ্রহ করতে বলা হয়েছে। সংশ্লিষ্ট এলাকার প্রাক্তন সেনা ও পুলিশ কর্মীর নাম, ঠিকানা, জন্মতারিখ, ফোন নম্বর, কোন পদে ছিলেন, কবে অবসর নিয়েছেন সেই সব তথ্য সংগ্রহ করে নির্দিষ্ট ই-মেল আইডিতে পাঠাতে হবে। পুরো কাজটি করতে হবে ২৪ তারিখের বেলা ১১টার মধ্যে।

হাসপাতালগুলোর সুরক্ষা ঢেলে সাজাতে কী কী করতে হবে? বাতলে দিল সুপ্রিম কোর্ট

পারিশ্রমিকের খরচ বহন করবে রাজ্য স্বাস্থ্য দফতর।

আরজি করের সুরক্ষায় এবার CISF, নজিরবিহীন সুপ্রিম নির্দেশ

আরজি কর কাণ্ডে সোশাল মিডিয়ায় ভাইরাল চিঠির সত্য উৎঘাটন করল সিবিআই

কারা নিযুক্ত হবেন?

সরকারি বিজ্ঞপ্তি অনুযায়ী, স্থল-বায়ু ও নৌসেনার অবসরপ্রাপ্ত নায়েব সুবেদার, সুবেদার, ক্যাপ্টেন, মেজর অথবা সমতুল্য পদমর্যাদার অফিসারদের নিয়োগ করা হতে পারে। গত দু’বছরের মধ্যে অবসর নেওয়া ইন্সপেক্টর, ডেপুটি সুপার, অ্যাডিশনাল সুপারদেরও সরকারি হাসপাতালে নিরাপত্তার দেখভালের দায়িত্বে নিয়োগ করা হতে পারে। তবে তাঁদের শারীরিকভাবে সক্ষম ও কাজে ইচ্ছুক হতে হবে। তবেই হাসপাতালের সুরক্ষা অফিসার হিসেবে নিয়োগ করা হবে।

ভুল স্বীকার তৃণমূলের সুখেন্দুর! মুছলেন পোস্ট, কী বলল হাইকোর্ট?