হোয়াটসঅ্যাপের মাধ্যমে উবার রাইড বুক করতে জানতে হবে এই নম্বর

আপনিও যদি ক্যাবে ভ্রমণ করেন এবং অ্যাপের মাধ্যমে ক্যাব বুক করতে সমস্যায় পড়েন, তাহলে এই তথ্যটি আপনার পক্ষে কার্যকর হবে। আপনি ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপের…

Uber-Service-on-WhatsApp

আপনিও যদি ক্যাবে ভ্রমণ করেন এবং অ্যাপের মাধ্যমে ক্যাব বুক করতে সমস্যায় পড়েন, তাহলে এই তথ্যটি আপনার পক্ষে কার্যকর হবে। আপনি ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপের (Uber Service on WhatsApp) চ্যাটিং এবং ভিডিও কলিং করার পাশাপাশি ক্যাবও বুক করতে পারবেন। এর জন্য আপনাকে আপনার ফোনে কোনো অ্যাপ ডাউনলোড করতে হবে না। অনেক সময় স্টোরেজ বা অন্য কোনো কারণে আমরা মোবাইলে বেশি অ্যাপ রাখতে পারি না।

নতুন টেলিকম বিলে হোয়াটসঅ্যাপ-টেলিগ্রামের মতো অ্যাপগুলিতে মিলবে এবার স্বস্তি

   

এমন পরিস্থিতিতে, যখন আপনাকে একটি ক্যাব বুক করার প্রয়োজন, তখন প্রতিবার অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে হবে। কিন্তু বারবার এমনটা করলে একটা সময় বিরক্তি লাগে। অতএব, আমরা আপনাকে এমন একটি পদ্ধতি বলব যার পরে আপনাকে আপনার ফোনে ক্যাব পরিষেবার জন্য ক্যাব বুক অ্যাপ্লিকেশন রাখতে হবে না। আপনি শুধুমাত্র আপনার WhatsApp এর মাধ্যমে একটি ক্যাব বুক করতে পারবেন। এর জন্য আপনাকে শুধু আপনার ফোন থেকে একটি মেসেজ পাঠাতে হবে। কিন্তু আপনি কিভাবে এই কাজ করবেন? এটি জানতে, নীচের সম্পূর্ণ প্রক্রিয়াটি পড়তে হবে।

হোয়াটসঅ্যাপের মাধ্যমে উবার ক্যাব বুক করুন
হোয়াটসঅ্যাপের মাধ্যমে যেকোনো জায়গায় যেতে একটি ক্যাব বুক করতে পারেন। এর জন্য আপনাকে আপনার স্মার্টফোনে 7292000002 এই নম্বরটি সংরক্ষণ করতে হবে। নম্বরটি সংরক্ষণ করার পরে, আপনার ফোনে হোয়াটসঅ্যাপ খুলুন। এর পরে চ্যাট বিভাগে যান এবং হাই মেসেজ পাঠান সঙ্গে ভাষা নির্বাচন করুন। ভাষা নির্বাচন করার পরে আপনাকে আপনার অবস্থান লিখতে হবে। পিকআপ অবস্থান নির্বাচন করার পরেই, আপনার ক্যাব বুক হয়ে যাবে। সেখান থেকেই আপনি ড্রাইভারের বিবরণ পাবেন এবং শেয়ার পিনও আসবে। আপনি ড্রাইভারকে এটি বলে আপনার রাইড নিতে পারবেন।

ক্যাবে ওঠার আগে সাবধান
আপনি যখনই একটি ক্যাব বা বাইক বুক করবেন, তাতে চড়ার আগে তিনটি জিনিস মাথায় রাখবেন। যদি ড্রাইভার প্রোফাইল ফটো থেকে আলাদা হয় বা নম্বরটি মেলে না, তাহলে সেই ক্যাবে চড়বেন না। আপনি ক্যাবে বসার সাথে সাথে আপনার কাছের কারো সাথে আপনার লাইভ লোকেশন শেয়ার করুন। এছাড়াও, যদি ক্যাবে একটি চাইল্ড লক লাগানো থাকে, তবে তাৎক্ষণিক ব্যবস্থা নিন এবং অ্যাপে রিপোর্ট করুন।