শুধু চার-ছয় মেরে ১০৬ রান! বোলারদের নিয়ে ছেলেখেলা করলেন ভারতীয় ব্যাটার

মহারাজা ট্রফি টি-টোয়েন্টি টুর্নামেন্টে ঝড় তুলেছেন করুণ নায়ার (Karun Nair)। আসলে এই টুর্নামেন্টের দশম ম্যাচটি মহীশূর ওয়ারিয়র্স এবং ম্যাঙ্গালোর ড্রাগনসের মধ্যে খেলা হয়েছিল। যেখানে করুণ…

Karun Nair quick century in domestic cricket

মহারাজা ট্রফি টি-টোয়েন্টি টুর্নামেন্টে ঝড় তুলেছেন করুণ নায়ার (Karun Nair)। আসলে এই টুর্নামেন্টের দশম ম্যাচটি মহীশূর ওয়ারিয়র্স এবং ম্যাঙ্গালোর ড্রাগনসের মধ্যে খেলা হয়েছিল। যেখানে করুণ নায়ার ২৫৮.৩৩ এর স্ট্রাইক রেটে মাত্র ৪৮ বলে ১২৪ রান করে দেখিয়েছেন।

‘জোর কা ঝটকা’ পাকিস্তানের, সিরিজ থেকে বিদায় তারকা ক্রিকেটারের

   

এমন ঝড়ো সেঞ্চুরি করে আরও একবার ভারতীয় দলের দরজায় কড়া নাড়লেন করুণ নায়ার। করুণ নায়ার তাঁর সেঞ্চুরিতে ১৩টি চার ও ৯টি ছক্কা মারেন। অর্থাৎ মাত্র ২২ বলে চার ও ছক্কার সাহায্যে ১০৬ রান করেন তিনি। বিশেষ বিষয় হল, ইনিংসের শেষ বল পর্যন্ত মাঠে দাঁড়িয়ে থেকে ১২৪ রান করে অপরাজিত থেকে প্যাভিলিয়নে ফিরেছেন তিনি।

করুণ নায়ারের এই ইনিংসের ভিত্তিতে মহীশূর ওয়ারিয়র্স ২০ ওভারে ২২৭ রানের পাহাড়ের প্রমাণ লক্ষ্য নির্ধারণ করে। যার জবাবে ম্যাঙ্গালোর ড্রাগনস দল ১৪ ওভারে ৭ উইকেট হারিয়ে মাত্র ১৩৮ রান করতে সক্ষম হয়। তারপরে বৃষ্টি-বিঘ্নিত ম্যাচে মহীশূরের দলকে ভিজেডি পদ্ধতিতে ২৭ রানে জয়ী ঘোষণা করা হয়।

মাঠে নেমেই গোল করলেন সাদিকু

বীরেন্দ্র সেওয়াগ ছাড়া করুণ নায়ার একমাত্র ভারতীয় ব্যাটসম্যান যিনি টেস্ট ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরি করেছেন। ২০১৬ সালে চেন্নাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে অপরাজিত ৩০৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন তিনি। তবে তা সত্ত্বেও লাল বলের ফরম্যাটে খুব বেশি সুযোগ পাননি এবং মাত্র ৬ টেস্ট খেলে নির্বাচকদের নজর থেকে দূরে চলে যান। টেস্ট ক্রিকেটে ৩৭৪ রান করেছেন করুণ নায়ার। একই সঙ্গে ২ ওয়ানডেতে যোগ করেন ৪৬ রান।

২০২২ সালে রাজস্থান রয়্যালসের হয়ে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে তাঁর শেষ আইপিএল ম্যাচ খেলেছিলেন। ১৩ বলে ১৩ রানে আউট হয়েছিলেন। এখন এটা স্পষ্ট যে করুণ নায়ার ফের বড় মঞ্চে খেলার জন্য মুখিয়ে রয়েছে। এখন তিনি এই সুযোগ পান কিনাসেটা হবে দেখার বিষয়।