আরজি কর তদন্তেও হাথরস কাণ্ডের সিবিআই অফিসার সীমা পাহুজা

আরজিকর (RG Kar)  কাণ্ড ক্রমেই বিরাট আকার ধারণ করেছে। তারমধ্যে রাজনৈতিক চাপানউতোর বাড়ায় তদন্ত প্রভাবিত হতে পারে বলে আশঙ্কা করেছিল ওয়াকিবহালমহল। তারমধ্যে রবিবারের মধ্যে অপরাধীকে…

Sima Pahuja special CBI officer join for RG kar investigation

আরজিকর (RG Kar)  কাণ্ড ক্রমেই বিরাট আকার ধারণ করেছে। তারমধ্যে রাজনৈতিক চাপানউতোর বাড়ায় তদন্ত প্রভাবিত হতে পারে বলে আশঙ্কা করেছিল ওয়াকিবহালমহল। তারমধ্যে রবিবারের মধ্যে অপরাধীকে ধরার ডেডলাইন মিস করেছে সিবিআই। আর এই মুহূর্তে আরজি কর কাণ্ডের তদন্তে দাঁতে দাঁত চেপে লড়ছে সিবিআই। কলকাতা পুলিশের তদন্তে গাফিলতি দেখতে পাওয়ার কারণে গত মঙ্গলবার সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট।

ধৃত সঞ্জয় কি মিথ্যা বলছে? জানতে আরজি কর কাণ্ডে মঙ্গলেই পলিগ্রাফ টেস্ট

   

তার পরেই একদিনের মধ্যে বুধবার সকালেই শহরে চলে আসে সিবিআই। হাসপাতাল ও নির্যাতিতার বাড়িও যান তাঁরা। প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকেই পরপর চারদিন তলব করা হয় সিজিও কমপ্লেক্সে।

এবার আরজি কর কাণ্ডের তদন্তে যোগ দিলেন সিবিআই অফিসার সীমা পাহুজা। উত্তরপ্রদেশের হাথরস ধর্ষণ কাণ্ডের তদন্ত করেছিলেন তিনি।

‘গত ৬ দিনে কি করল সিবিআই?’ অস্বস্তির মাঝেই পাল্টা সুর তৃণমূলের

অতীতে গাজিয়াবাদের অ্যান্টি কোরাপশন ব্যুরোতেও প্রশংসনীয় কাজ করেছেন। ২০১৪ সালের ১৫ অগস্ট পুলিশ মেডেলও পান সীমা। সিবিআই অফিসার হওয়ার পরে হাথরস ছাড়াও আরও বেশ কিছু তদন্তে প্রশংসনীয় কাজ করেছেন তিনি। সাহসি অফিসার হিসেবেই সীমাকে চেনেন সকলে।

আরজি করের আন্দোলনে পাক-বাংলাদেশ ‘লিঙ্ক’? লালবাজারে তলব বহু নেটিজেন

এদিকে সোমবারই মৃতার পোস্ট মর্টেম রিপোর্ট সামনে আসে। তাতে মৃতার শরীরে ১৫০ গ্রাম তরল পাওয়া গিয়েছে বলে রিপোর্টে উল্লেখ করা হয়। ফলে এই রিপোর্ট তদন্তের নয়া দিশা দিতে পারে বলে অনুমান বিশেষজ্ঞমহলের।