‘ভুল ব্যাখ্যা করা হয়েছে…’, আরজি করের ধর্ষণ প্রসঙ্গে ‘ইউ-টার্ন’ সৌরভের

সম্প্রতি কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে (Sourav Ganguly on RG Kar Incident) একজন মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুন করা হয়েছে। ঘটনার প্রতিবাদে গোটা রাজ্যজুড়ে…

Sourav Ganguly

সম্প্রতি কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে (Sourav Ganguly on RG Kar Incident) একজন মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুন করা হয়েছে। ঘটনার প্রতিবাদে গোটা রাজ্যজুড়ে আপাতত তীব্র নিন্দার ঝড় উঠতে শুরু করেছে। এমনকী, এই ঘটনার প্রতিবাদে অনেকেই রাজ্য সরকারের দিকে অভিযোগের আঙুল তুলতে শুরু করেছেন।

আরজি কর-কাণ্ডে মমতাকে তুলোধনা বিরোধীদের, ‘দিদি’-র পাশে দাঁড়ালেন অখিলেশ

এই প্রসঙ্গে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের একটি মন্তব্য সোশ্য়াল মিডিয়ায় বেশ ভাইরাল হয়ে যায়। তিনি এই গোটা বিষয়টিকে একটি বিক্ষিপ্ত ঘটনা বলেই উল্লেখ করেন। সৌরভের এই মন্তব্যকে কেন্দ্র করে সমালোচনার ঝড় বইতে শুরু করে। অনেকে তো আবার তাঁকে ‘সুবিধেবাদী’ বলেও কটাক্ষ করেছিলেন। অবশেষে শনিবার এই ব্যাপারে সৌরভ নিজের অবস্থান স্পষ্ট করলেন।

   

আরজি কর হাসপাতালে হামলা: তলব মীনাক্ষী সহ সাত DYFI নেতা-কর্মীকে

সৌরভ বললেন, ‘গত রবিবার আমি এই কথাটা বলেছিলাম। কিন্তু, এই কথাটা কীভাবে ব্যাখ্যা করা হয়েছে, সেটা আমি জানি না। আগেও বলেছিলাম যে এটা একটা ভয়ঙ্কর ঘটনা। এখন বিষয়টা অনেক দুর এগিয়ে গিয়েছে। সিবিআই, পুলিশ সকলেই এই ঘটনার তদন্ত করছে। এটুকু বলতে পারি যে এই ঘটনাটি অত্যন্ত ঘৃণ্য এবং ন্যক্কারজনক।’

এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, সৌরভের আগের মন্তব্যটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর টলিউড অভিনেত্রী শ্রীলেখা মিত্র প্রকাশ্যে প্রাক্তন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভের সমালোচনা করেছিলেন। তিনি বলেন, সৌরভ নাকি আলটপকা মন্তব্য করেছিলেন। এমন কথাবার্তার কোনও ভিত্তি নেই।

তবে শনিবার সৌরভ স্পষ্ট করে দিলেন, ‘আমি আশা করব যে সিবিআই যদি দোষীদের খুঁজে বের করতে পারে, তাহলে কঠোর সাজা দেওয়া উচিত। এমন শাস্তি দেওয়া উচিত, যাতে আগামীদিনে আর কেউ এমন কোনও কাজ করার কথা আর নাও ভাবে। শাস্তিটা কঠিন থেকে কঠিনতম হওয়া উচিত।