Durand Cup: খেলা হবে না! কলকাতা থেকে সরতে পারে ডুরান্ডের সব ম্যাচ

কলকাতা: রবিবারের ম্যাচ বাতিল। নিরাপত্তার কারণ দেখিয়ে ম্যাচ বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। এখানেই শেষ নয়, ডুরান্ড কাপের (Durand Cup) সব ম্যাচ…

Durand Cup

কলকাতা: রবিবারের ম্যাচ বাতিল। নিরাপত্তার কারণ দেখিয়ে ম্যাচ বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। এখানেই শেষ নয়, ডুরান্ড কাপের (Durand Cup) সব ম্যাচ কলকাতা থেকে সরিয়ে নেওয়া হতে পারে বলেও মনে করা হচ্ছে।

বাতিল কলকাতা ডার্বি, টিকিটের টাকা কবে ফেরত পাবেন সমর্থকরা?

   

আরজি কাণ্ডের আঁচ পড়েছে কলকাতা ময়দানেও। ১৮ অগস্ট মোহনবাগান সুপার জায়ান্ট-ইস্টবেঙ্গল এফসি ম্যাচ হওয়ার কথা ছিল। আরজি কর কাণ্ডের প্রতিবাদে এই ম্যাচে সমর্থকরা প্রতিবাদ জানানোর জন্য প্রস্তুত হচ্ছিলেন। যার ফলে নিরাপত্তা নিয়ে উঠেছিল প্রশ্ন। বিগত কয়েন দিন ধরে শোনা যাচ্ছিল, ম্যাচ বাতিল করা হতে পারে। শনিবার সেই সিদ্ধান্তই নেওয়া হল, ১৮ অগস্টের মোহনবাগান-ইস্টবেঙ্গল ম্যাচ বাতিল।

শুধু এই ম্যাচই নয়, কলকাতায় হতে চলা ডুরান্ড কাপের অন্যান্য ম্যাচ নিয়েও বড় কোনও সিদ্ধান্ত নেওয়া হতে পারে। কলকাতা থেকে অন্যত্র সরিয়ে নেওয়া হতে পারে ডুরান্ড কাপের বাকি সব ম্যাচ। সম্ভাব্য আয়োজক হিসেবে উঠে আসছে জামশেদপুরের নাম। ফুটবলমহলে গুঞ্জন, কলকাতা থেকে সরিয়ে ডুরান্ড কাপের ম্যাচগুলো জামশেদপুরে করা হতে পারে। তবে ডুরান্ড কাপ আয়োজকদের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু ঘোষণা করা হয়নি।

মোহনবাগান না ইস্টবেঙ্গল, ডার্বি বাতিলে আখেরে অ্যাডভান্টেজ কোন দলের?

বাতিল হয়ে গিয়েছে রবিবারের ডুরান্ড ডার্বি। শনিবার বিকেলে জানা গিয়েছে, ১৮ অগস্টের বড় ম্যাচ হচ্ছে না। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। খেলা অন্য কোনও তারিখে হতে পারে, এমন সম্ভাবনার কথা জানানো হয়নি। ম্যাচ বাতিল হয়ে যাওয়ার ফলে মোহনবাগান সুপার জায়ান্ট ও ইস্টবেঙ্গল এফসির মধ্যে পয়েন্ট ভাগ করে দেওয়া হবে। দুই দলের খাতায় এক পয়েন্ট করে যোগ করা হবে বলে মনে করা হচ্ছে।