আরজি কর হাসপাতালে হামলা: তলব মীনাক্ষী সহ সাত DYFI নেতা-কর্মীকে

গত বুধবার রাতে আরজি কর হাসপাতালে ভাংচুর কাণ্ডে এবার তলব করা হল DYFI-র রাজ্য সভানেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়কে। পাশাপাশি, ওই সংগঠনের আরও ছয়’জনকেও ডেকেছে লালবাজারের ‘গুণ্ডা…

DYFI leader Meenakshi Mukherjee has been summoned by Kolkata Police in connection with the attack on RG Kar Hospital

গত বুধবার রাতে আরজি কর হাসপাতালে ভাংচুর কাণ্ডে এবার তলব করা হল DYFI-র রাজ্য সভানেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়কে। পাশাপাশি, ওই সংগঠনের আরও ছয়’জনকেও ডেকেছে লালবাজারের ‘গুণ্ডা দমন শাখা’। যে সাত জনকে তলব করা হয়েছে তাদের আজ, শনিবার ও রবিবার হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

কলকাতা পুলিশ বেশ কয়েকটি বিষয় নিয়ে মীনাক্ষী সহ ডিওয়াইএফআই নেতৃত্বকে জিজ্ঞাসাবাদ করতে পারেন। মূলত জানতে চাওয়া হতে পারে, হামলাকারীদের সঙ্গে কোনওভাবে DYFI ও SFI-র কর্মী-সমর্থকদের যোগ রয়েছে কিনা। পাশাপাশি জানতে চাওয়া হতে পারে, যদি হামলাকারীদের সঙ্গে তাদের কোন যোজসাজশ না থাকে তাহলে কেন হাতে DYFI-র পতাকা নিয়ে তাদের উৎসাহ দেওয়া হচ্ছিল?

   

ভুল শুধরানোর বার্তা, সামনে চাইলেন অভিষেককে, কুণালের পোষ্টে কীসের ইঙ্গিত?

আরজি কর হাসপাতালে হামলার ঘটনায় ইতিমধ্যেই ৩০ জনকে গ্রেফতার করা হয়েছে বলে লালবাজার সূত্রে খবর। পুলিশ সূত্রে জানা গিয়েছে, হামলার দিন আরজি করের মূল গেটের উল্টোদিকে একটি মঞ্চ পাতা হয়েছিল। ভাংচুরের ঘটনায় সময় সেখানে DYFI ও SFI-এর কর্মী সমর্থকরা ছিলেন।

শেষমুহূর্তে সিদ্ধান্ত বদল, বাতিল কলকাতা ডার্বি

আরজি কর মেডিকেল কলেজ হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুন কাণ্ডে উত্তাল গোটা বাংলা। ইতিমধ্যেই মেডিকেল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে ম্যারাথন জিজ্ঞাসাবাদ শুরু করে দিয়েছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআই। গতকাল টানা প্রশ্নবাণের পর আজ সকালে ফের তাঁকে ডেকে পাঠায় কেন্দ্রীয় তদন্ত সংস্থা। শনিবার সকালে অ্যাপ ক্যাবে চেপে সিজিও কমপ্লেক্সের দফতরে পৌঁছোন সন্দীপ ঘোষ। জারি ম্যারাথন জিজ্ঞাসাবাদ।