নবাবের শহরে মোহন-ইস্ট দ্বৈরথ!

লখনউয়ে (Lucknow) হতে পারে মোহনবাগান বনাম ইস্টবেঙ্গল (Mohun Bagan vs East Bengal) ম্যাচ। সম্প্রতি এমন সম্ভাবনার কথা উঠে এসেছে সর্বভারতীয় সংবাদ মাধ্যমে। সর্বভারতীয় ফুটবল ফেডারেশন…

Mohun Bagan signs East Bengal hockey forward

লখনউয়ে (Lucknow) হতে পারে মোহনবাগান বনাম ইস্টবেঙ্গল (Mohun Bagan vs East Bengal) ম্যাচ। সম্প্রতি এমন সম্ভাবনার কথা উঠে এসেছে সর্বভারতীয় সংবাদ মাধ্যমে। সর্বভারতীয় ফুটবল ফেডারেশন (AIFF) এবং উত্তরপ্রদেশ (Uttar Pradesh) ফুটবল অ্যাসোসিয়েশন মোহনবাগান এবং ইস্টবেঙ্গলের মধ্যে একটি প্রদর্শনী ম্যাচ আয়োজনের প্রস্তুতি নিচ্ছে বলে মনে করা হচ্ছে।

মোহন-ইস্টকে রুখে শুভম প্রমাণ করেছেন তিনি ফুরিয়ে যাননি

   

সূত্র উদ্ধৃত করে ‘টাইমস অফ ইন্ডিয়া’র ইন্ডিয়ার প্রতিবেদনে দাবি করা হয়েছে, মোহন-ইস্ট প্রদর্শনী ম্যাচের ভেন্যু চূড়ান্ত করার কাজ চলছে। ম্যাচের জন্য উপযুক্ত ফুটবল মাঠ চিহ্নিত করতে এআইএফএফের আধিকারিকরা আগামী কয়েক দিনের মধ্যে লখনউ সফর করবেন। গুরু গোবিন্দ সিং স্পোর্টস কলেজ, কেডি সিং ‘বাবু’ স্টেডিয়াম এবং একানা আন্তর্জাতিক স্টেডিয়ামের ফুটবল মাঠ ভাবনায় রয়েছে।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ২০১৭ সালে দায়িত্ব গ্রহণের পর একাধিক পদক্ষেপ গ্রহণ করেছেন। উত্তরপ্রদেশে খেলাধূলার প্রতি মানুষের আগ্রহ বৃদ্ধি করার জন্যও নেওয়া হচ্ছে উদ্যোগ। প্রতিবেদনে বলা হয়েছে, এআইএফএফ সভাপতি কল্যাণ চৌবে আগামী ৮ অগস্ট মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে ম্যাচ আয়োজনের সম্ভাবনা নিয়ে আলোচনা করেছেন।

২০২৩ সালে উত্তরপ্রদেশের প্রথম ক্লাব ইন্টার কাশি একানা স্টেডিয়ামে মহামেডান স্পোর্টিং ক্লাবের মুখোমুখি হয়েছিল। কমপক্ষে পাঁচটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও কেবল একটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল একানা আন্তর্জাতিক ফুটবল স্টেডিয়ামে। আই লিগের বাকি ম্যাচগুলি বাতিল করা হয়েছিল। ম্যাচ আয়োজনের জন্য মাঠটি কতটা উপযুক্ত সে ব্যাপারে উঠেছিল প্রশ্ন।

Mohun Bagan SG: সুহেল কোথায়? বাগান সমর্থকদের মধ্যে উঠছে প্রশ্ন

ওয়ানাডে ভূমিধসে ক্ষতিগ্রস্তদের পাশে থাকার উদ্দেশ্যে একটি চ্যারিটি ম্যাচের আয়োজন করেছিল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন (এআইএফএফ)। গত ৩০ অগস্ট সুপার লিগে কেরালার সম্মিলিত একাদশের বিপক্ষে খেলেছিল মহামেডান স্পোর্টিং ক্লাব। লখনউতে হিমাচল প্রদেশের বন্যা দুর্গতদের জন্য দ্বিতীয় ম্যাচের প্রস্তাব দেওয়া হয়েছিল। টিকিট বিক্রয় এবং অনুদান থেকে প্রাপ্ত তহবিল দান করা হবে।