চোরের উৎপাতে জেরবার রামমন্দির! উধাও ৪০০০ বাঁশের বাতি-প্রজেক্টর

রামমন্দির উদ্বোধন হয়েছিল তাড়াহুড়োতে, যদিও এখনও নির্মাণ কাজ পুরোপুরি শেষ হয়নি। মন্দির চত্বর সাজিয়ে তুলতে কোনও কার্পণ্য করছে না কর্তৃপক্ষ। তবে সমস্যা বেঁধেছে অন্য জায়গায়।…

Lights stolen from Ayodhya Ram Mandir Bhakti Path and Ram Path, রামমন্দিরের ভক্তিপথ তেকে লাইট চুরি

রামমন্দির উদ্বোধন হয়েছিল তাড়াহুড়োতে, যদিও এখনও নির্মাণ কাজ পুরোপুরি শেষ হয়নি। মন্দির চত্বর সাজিয়ে তুলতে কোনও কার্পণ্য করছে না কর্তৃপক্ষ। তবে সমস্যা বেঁধেছে অন্য জায়গায়। রামমন্দিরকে ঘিরে বিরাট আড়ম্বর ও অর্থযজ্ঞের মাঝে মন্দির কর্তৃপক্ষের মাথা ব্যাথার কারণ হয়ে উঠেছে বেলাগাম চুরি। এবার প্রায় ৫০ লক্ষ টাকার জিনিসপত্র চুরি গেল অযোধ্যার ভক্তিপথ থেকে।

জানা গিয়েছে, রামমন্দির যাওয়ার পথে রাস্তার দু’ধারে বাঁশের কারুকাজ করা বাতিস্তম্ভের সঙ্গে আলো লাগানোর ব্যবস্থা করা হয়েছিল। তবে রাতের অন্ধকারে কে বা কারা সেই বাতিস্তম্ভের প্রায় ৪ হাজার আলো চুরি করে নিয়ে গিয়েছে। এটাই শেষ নয়, রাম পথের পাশাপাশি ভক্তিপথ থেকে চুরি হয়েছে গোবো প্রজেক্টর। সব মিলিয়ে প্রায় ৫০ লক্ষ টাকার বেশি জিনিসপত্র চুরি গিয়েছে। বিষয়টি প্রকাশ্যে আসার পর পুলিশে অভিযোগ দায়ের করেছে মন্দির কর্তৃপক্ষ। শুরু হয়েছে তদন্ত।

   

‘রাতে বেরবেন না’, মহিলা কর্মীদের উদ্ভট পরামর্শ শিলচর মেডিক্যাল কলেজের

মন্দির কর্তৃপক্ষের তরফে পুলিশকে জানানো হয়েছে, রাস্তার দুই পাশে ৩,৮০০টি বাতিস্তম্ভ থেকে আলো চুরি হয়ে গিয়েছে। ৩৬টি গোবো প্রজেক্টর চুরি গিয়েছে এক রাতের মধ্যে। যার বাজার মূল্য আনুমানিক ৫০ লক্ষ টাকা। ‘অযোধ্যা ডেভেলপমেন্ট অথারিটি’এই লাইট ও প্রজেক্টর লাগানোর বরাত দিয়েছিল ‘যশ এন্টারপ্রাইজ’ ও ‘কৃষ্ণা অটোমোবাইলকে।’ এই দুই সংস্থা মিলিতভাবে রামপথে ৬,৪০০টি বাঁশের কারুকাজ করা লাইট এবং ভক্তি পথে ৯৬টি গোবো প্রজেক্টর লাগিয়েছিল। তবে এভাবে তা চুরি হয়ে যাওয়ায় উদ্বিগ্ন মন্দির কর্তৃপক্ষ।

প্রবল বিতর্কের মাঝেও ভোট মাথায় রেখে তড়িঘড়ি রামমন্দির উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই তাড়াহুড়োর ফল ভুগতে হয় মন্দিরকে। উদ্বোধনের পর প্রথম বর্ষায় ছাদ চুঁইয়ে জলে ভরে যায় রামলালার গর্ভগৃহ। সম্প্রতি মন্দিরের রাস্তা ভেঙে যাওয়ার ঘটনাতেও কম বিতর্ক হয়নি। বিতর্কে মোড়া রামমন্দির চত্বরে এবার চোরের উৎপাতে উদ্বিগ্ন মন্দির কর্তৃপক্ষ।