সোনাঝুরি হাট নিয়ে বিরাট পদক্ষেপ! সপ্তাহে এবার কতদিন খোলা থাকবে বাঙালির প্রিয় হাট?

বাঙালির প্রিয় সোনাঝুরি (Sonajhuri Hat) হাট নিয়ে বিরাট সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। এবার সোনাঝুরি হাট সপ্তাহের চারদিন খোলা থাকবে এবং বাকি তিন দিন বন্ধ থাকবে। হাট…

Santiniketan

বাঙালির প্রিয় সোনাঝুরি (Sonajhuri Hat) হাট নিয়ে বিরাট সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। এবার সোনাঝুরি হাট সপ্তাহের চারদিন খোলা থাকবে এবং বাকি তিন দিন বন্ধ থাকবে। হাট কমিটির সূত্রে খবর, ওই তিন দিন হাট পরিষ্কার রাখার কাজ করা হবে। শুধু তাই নয়, ওই তিন দিনে গাছের পরিচর্যার কাজও হবে। যদি কোনও ব্যবসায়ী এই নির্দেশ না মানে তাহলে তাঁকে কড়া শাস্তির মুখে পড়তে হবে।

আরজি করের নিহত ডাক্তারের বাড়িতে মমতা, পরিবারের সঙ্গে কী কথা মুখ্যমন্ত্রীর?

   

শান্তিনিকেতন (Santiniketan) লাগোয়া সেচ ক্যানালের দু’পাশেই রয়েছে খোয়াই বন। শীত পড়তেই এই বন হয়ে ওঠে পর্যটন ক্ষেত্র। এমনকী পৌষ উৎসবের সময়েও পর্যটকদের কাছে বাড়তি আকর্ষণ, এই সোনাঝুরি বনের ভিতর খোয়াই হাট। এখন যদিও সারা বছরই ভিড় জমে সোনাঝুরিতে। তবে, শীতকালে এই ভিড় উপচে পড়ে। বিশেষ করে পৌষমেলার সময়ে।

আর জি কর হাসপাতাল কাণ্ডে আরও তিন চিকিৎসককে জিজ্ঞাসাবাদ কলকাতা পুলিশের

সপ্তাহে ৪ দিন বসবে হাট বাকি ৩ দিন সম্পূর্ণভাবে হাট বন্ধ থাকবে। আজ সোনাঝুরি খোয়াই হাটে করা হলো মাইকিং জানিয়ে দেওয়া হলো ব্যবসায়ীদের। এই সিদ্ধান্তে খুশি ব্যবসায়ী থেকে স্থানীয় বাসিন্দারা। প্রসঙ্গত বাঙালি পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণের কেন্দ্রবিন্দু এই সোনাঝুরি হাট। প্রায় বছরের সবসময়ই পর্যটকরা এই হাটে ভিড় জমায়। কিন্তু এইবার সোনাঝুরি হাটে যাওয়ার আগে জেনে নেবেন, কবে কবে খোলা থাকবে সোনাঝুরি হাট। আপাতত হাট কমিটি এই নিয়ে বিস্তারিত কিছু জানায়নি।