ঝক্কি পোহানোর দিন শেষ, রেলের পদক্ষেপে উপকৃত হবেন সকলে

রেলের লক্ষ লক্ষ যাত্রীর জন্য রইল বড় খবর। আগামী দিনে আর ট্রেনে ভ্রমণ করতে গেলে অসুবিধার মুখে পড়তে হবে না যাত্রীদের। কারণ এমনই এক নিয়ম…

Indian Railways job opportunities

রেলের লক্ষ লক্ষ যাত্রীর জন্য রইল বড় খবর। আগামী দিনে আর ট্রেনে ভ্রমণ করতে গেলে অসুবিধার মুখে পড়তে হবে না যাত্রীদের। কারণ এমনই এক নিয়ম এনেছে রেল (Indian Railways) যা শোনার পর আপনিও আনন্দে লাফাবেন।

আসলে এবার থেকে টিকিট কাটার জন্য খুচরো সমস্যায় পড়তে হবে না রেল যাত্রীদের। কারণ এখন রেলস্টেশনে ট্রেনের টিকিট কাটার সময় যাত্রীরা কিউআর কোডের মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে ভাড়া পরিশোধ করতে পারবেন। পশ্চিম রেলওয়ে গুজরাটের রাজকোট এবং ভাবনগর বিভাগের সমস্ত স্টেশনে কিউআর কোড চালু করেছে। স্বাভাবিকভাবেই রেলের এহেন সিদ্ধান্তে বেজায় খুশি যাত্রীরা।

   

এই বিষয়ে ডিভিশনাল রেলওয়ের মুখপাত্র জানিয়েছেন, এই নতুন উদ্যোগের আওতায় রাজকোট ডিভিশনের রাজকোট, জামনগর, সুরেন্দ্রনগর, দ্বারকা সহ সমস্ত ছোট ও বড় স্টেশনের সমস্ত সংরক্ষিত ও অসংরক্ষিত টিকিট কাউন্টারে কিউআর কোডের মাধ্যমে রেলের টিকিটের অর্থ প্রদানের সুবিধা দেওয়া হয়েছে। ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার অশ্বিনী কুমার এবং ভাবনগর ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার রবীশ কুমার যাত্রীদের ডিজিটাল পদ্ধতিতে টিকিটের ভাড়া দেওয়ার জন্য কিউআর কোড ব্যবহার করার অনুরোধ করেছেন।

এই নতুন উদ্যোগের অধীনে, ভাবনগর বিভাগের ভাবনগর টার্মিনাস, বোটাড, গান্ধীগ্রাম, জুনাগড়, পোরবন্দর, ভেরাভাল সহ সমস্ত ছোট ও বড় স্টেশনের সমস্ত সংরক্ষিত এবং অসংরক্ষিত টিকিট কাউন্টারে কিউআর কোডের মাধ্যমে রেলের টিকিট কাটতে পারবেন আপনি।

রাজকোট এবং ভাবনগর বিভাগ ডিজিটাল পেমেন্ট পদ্ধতি ব্যবহার করে নগদহীন লেনদেন করতে পারবেন। সেইসঙ্গে যাত্রীদের মসৃণ হবে বলে মনে করা হচ্ছে। রাজকোট ও ভাবনগর ডিভিশনের রিজার্ভেশন অফিস ও বুকিং অফিসের সমস্ত কাউন্টারে কিউআর কোড ডিভাইস বসানো হয়েছে।