আরজিকরের সুপারকে অবশেষে অপসারণ! দায়িত্বে ‘তদন্ত কমিটির’ গুরুত্বপূর্ণ সদস্য বুলবুল

ঘটনার ৩৬ ঘন্টা পরে অবশেষে সরিয়ে দেওয়া হল আরজি কর মেডিকেল কলেজের (RG Kar Medical College)সুপারকে। এত দিন এই দায়িত্বে ছিলেন চিকিৎসক সঞ্জয় বশিষ্ঠ। তাঁর…

rg kar medical college

ঘটনার ৩৬ ঘন্টা পরে অবশেষে সরিয়ে দেওয়া হল আরজি কর মেডিকেল কলেজের (RG Kar Medical College)সুপারকে। এত দিন এই দায়িত্বে ছিলেন চিকিৎসক সঞ্জয় বশিষ্ঠ। তাঁর জায়গায় দায়িত্ব দেওয়া হল হাসপাতালের ডিন বুলবুল মুখোপাধ্যায়কে। স্বাস্থ্য দপ্তরের তরফে এইদিন এই নির্দেশিকা জারি করা হয়েছে।

শ্লীলতাহনিকাণ্ডে রাজ্যপালের বিরুদ্ধে তদন্ত করেছিলেন, সেই মহিলা আইপিএস ইন্দিরা এবার পাচ্ছেন ‘পুলিশ মেডেল’

   

মেডিক্যাল সুপার কাম ভাইস প্রিন্সিপাল সঞ্জয়কে সরিয়ে দেওয়া হয়েছে। স্থানান্তরিত করা হয়েছে তাঁর বিভাগে। ওই জায়গায় আনা হল বুলবুলকে। তিনি স্টুডেন্টস অফ ডিন অ্যাফেয়ার্স ছিলেন। বর্তমানে যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে, সেই তদন্ত কমিটির অন্যতম সদস্যও তিনি। তদন্তের নিরপেক্ষতা বজায় রাখতেই সঞ্জয়কে সরিয়ে পুরনো বিভাগে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর।

ক্ষমার অযোগ্য অপরাধ, সিবিআই তদন্ত আপত্তি নেই, আরজি.কর নিয়ে বার্তা মমতার

শুক্রবার সকালে আরজি করের চার তলায় সেমিনার হলে এক মহিলা চিকিৎসকের রক্তাক্ত, ক্ষতবিক্ষত দেহ উদ্ধার হয়। সেই ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার থেকেই উত্তপ্ত রাজ্য-রাজনীতি। দোষীদের কঠোরতম শাস্তির দাবিতে সরব হন ওই হাসপাতালের জুনিয়র চিকিৎসকেরা। পরে যোগ দেন অন্যানারাও। এই ঘটনায় হাসপাতালে সুপারের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠেছিল।

‘৭ দিনে ধর্ষকদের এনকাউন্টার করে মারা উচিত’, আইন বদলের দাবি তুলে বিস্ফোরক অভিষেক

চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনায় এক জন সিভিক ভলান্টিয়ারকে গ্রেফতার করেছে পুলিশ। তদন্তকারী সূত্রে দাবি, তিনিই শুক্রবার ভোরে সেমিনার হলে গিয়ে এই কাণ্ড ঘটিয়েছেন। হাসপাতাল চত্বরে ওই সিভিক ভলান্টিয়ার কী ভাবে ঢুকলেন, সকলের চোখের আড়ালে চার তলায় উঠে এমন কাজ করলেন, তা নিয়ে প্রশ্ন উঠছে।এদিকে, আর জি কর কাণ্ডে রাজ্যের অন্যান্য মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসকদের কর্মবিরতিতে বিপাকে রোগীরা। অনেকেই চিকিৎসা না পেয়ে ফিরছেন। তা রুখতে রবিবার স্বাস্থ্য-শিক্ষা অধিকর্তা নির্দেশ জারি করেছেন, অবিলম্বে সমস্ত চিকিৎসককে কাজে যোগ দিতে হবে।