ডার্বি না হেরেও ছিটকে যেতে পারে ইস্টবেঙ্গল

যে কোনও প্রকারে জিততেই হবে। জিততে না পারলে বিদায়। ডুরান্ড কাপে পরপর ম্যাচে ভাল খেললেও আসন্ন ডার্বির (Durand Derby) আগে কিছুটা হলেও পিছিয়ে ইস্টবেঙ্গল। পরিসংখ্যানের…

East Bengal-Mohun Bagan Kolkata Derby

যে কোনও প্রকারে জিততেই হবে। জিততে না পারলে বিদায়। ডুরান্ড কাপে পরপর ম্যাচে ভাল খেললেও আসন্ন ডার্বির (Durand Derby) আগে কিছুটা হলেও পিছিয়ে ইস্টবেঙ্গল। পরিসংখ্যানের দিক থেকে এগিয়ে রয়েছে মোহনবাগান সুপার জায়ান্ট।

   

১৮ তারিখের ডার্বি খেলবেন আনোয়ার? জানুন সম্ভাবনা কতটা

আগামী ১৮ অগস্ট ডুরান্ড ডার্বিতে মুখোমুখি হতে চলেছে ইস্টবেঙ্গল এফসি ও মোহনবাগান সুপার জায়ান্ট। দুই দলই এবারের ডুরান্ড কাপের দু’টি করে ম্যাচ জিতেছে। গোল পার্থক্যের বিচারে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে বাগান। দ্বিতীয় স্থানে ইস্টবেঙ্গল। প্রতিযোগিতার পরবর্তী পর্বে যাওয়ার জন্য লাল হলুদ ব্রিগেডকে জিততে হবে যেনতেন প্রকারে।

ডার্বির আগে কলকাতার দুই দলই ফর্মে রয়েছে। বৃহস্পতিবার ভারতীয় বায়ুসেনার ফুটবল দলের বিরুদ্ধে ৬-০ গোলে জয়লাভ করেছে মোহনবাগান সুপার জায়ান্ট। তার আগের ম্যাচে ডাউনটাউন হিরোজ এফসির বিরুদ্ধে ১-০ গোলে জিতেছিল বাগান। দুই ম্যাচে কোনও গোল হজম করেনি সবুজ মেরুন ব্রিগেড।

ইস্টবেঙ্গলও ভারতীয় বায়ুসেনা ও ডাউনটাউন হিরোজের বিরুদ্ধে জয়লাভ করেছে। দু’টি ম্যাচেই ৩-১ গোলে জিতে মাঠ ছেড়েছে লাল হলুদ ব্রিগেড। মোহনবাগান, ইস্টবেঙ্গল দুই দলই একপেশে ম্যাচ খেলে জয়ের সরণিতে রয়েছে। বড় ম্যাচ থেকে পুরো পয়েন্ট নেওয়ার লক্ষ্য নিয়ে মাঠে নামবেন উভয় ক্লাবের ফুটবলাররা।

শেখ হাসিনা ‘পলাতক’, বাংলাদেশে গণপিটুনির ভয়ে শাকিব যাচ্ছেন পাকিস্তানে!

১৮ অগস্ট যে দল ম্যাচ জিতবে, সেই দল জায়গা করে নিতে পারবে ডুরান্ড কাপ ২০২৪-এর নক আউট পর্বে। মোহনবাগান যেহেতু গোল পার্থক্যের বিচারে এগিয়ে রয়েছে তাই ড্র করলেই পরের পর্বে চলে যেতে পারবে সবুজ মেরুন ব্রিগেড। আর ইস্টবেঙ্গলের জন্য আসন্ন এই ডার্বি মাস্ট উইন গেম।