এই বিদেশি অলরাউন্ডারকে দলে নেওয়ার জন্য ঝাঁপাতে পারে ৩ আইপিএল ক্লাব

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন লঙ্কান অলরাউন্ডার দুনিথ ওয়েলালাগে (Dunith Wellalage)। ৩ ম্যাচে ৫৪ গড়ে ১০৮ রান করার পাশাপাশি নিয়েছেন ৭ উইকেটও। দুনিথের…

dunith wellalage

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন লঙ্কান অলরাউন্ডার দুনিথ ওয়েলালাগে (Dunith Wellalage)। ৩ ম্যাচে ৫৪ গড়ে ১০৮ রান করার পাশাপাশি নিয়েছেন ৭ উইকেটও। দুনিথের প্রতিভা দেখে আসন্ন আইপিএল ২০২৫ মেগা নিলামে কয়েকটি দল তাঁকে দলে নেওয়ার কথা ভাবতে পারে।

লখনউ সুপার জায়ান্টস, যারা গত তিনটি আইপিএল মরসুমের মধ্যে দু’বার প্লে অফের যোগ্যতা অর্জন করেছে, তারা আসন্ন মরশুমের জন্য দুনিথ ভেল্লালাগেকে দলে নেওয়ার কথা বিবেচনা করতে পারে। কারণ সুপার জায়ান্টদের হোম গ্রাউন্ড একানা স্টেডিয়ামের উইকেটে স্পিনাররা অনেক সাহায্য পেয়ে থাকেন। দুনিথ বল স্পিনিংয়ে বিশেষজ্ঞ এবং তিনি ব্যাটিংয়েও দলে অবদান রাখতে পারেন। যে কারণে তিনি এলএসজির পছন্দ হয়ে উঠতে পারেন।

   

পাঁচবার আইপিএল শিরোপা জেতা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের অন্যতম সফল দল চেন্নাই সুপার কিংসও তাদের দলে দুনিথ ভেল্লালাগেকে যুক্ত করার কথা ভাবতে পারে। কারণ সুপার কিংস বরাবরই শ্রীলঙ্কার খেলোয়াড়দের ওপর দারুণ আস্থা প্রকাশ করেছে। মুথাইয়া মুরালিধরন, থিরাসা পেরেরা, মাথিশা পাথিরানা এবং মহেশ থিকশানা সিএসকে-র হয়ে খেলা শ্রীলঙ্কার কয়েকজন সফল খেলোয়াড়। এই তালিকায় দুনিথকেও অন্তর্ভুক্ত করা যেতে পারে, কারণ তিনি ব্যাট এবং বল উভয় ক্ষেত্রেই কার্যকর হওয়ার মতো ক্ষমতা রাখেন।

১৭ বছর ধরে তাদের প্রথম আইপিএল শিরোপার অপেক্ষায় থাকা দিল্লি ক্যাপিটালস দলও এই তালিকায় অন্তর্ভুক্ত হয়েছে। ক্যাপিটালস বরাবরই তরুণ খেলোয়াড়দের সুযোগ দিয়েছে। তারাও ২১ বছর বয়সী এই ক্রিকেটারকে দলের সঙ্গে যুক্ত করার কথা ভাবতে পারেন।কারণ এই খেলোয়াড় দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ব্যাট এবং বল উভয় ক্ষেত্রেই ভাল কিছু করে দেখাতে পারেন।