আকাশ থেকে খসে পড়ার পরে বিরাট শব্দে কেঁপে উঠল এলাকা! ইউএফও নাকি উল্কাপিণ্ড?

বৃহস্পতিবারে ভয়ঙ্কর শব্দে কেঁপে উঠল রাজস্থানের(Rajasthan) জয়সেলমের। আকাশ থেকে কিছু একটা খসে পড়ার পরই বিরাট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। সেই শব্দের তীব্রতা এইটাই বেশি…

jaisalmer

বৃহস্পতিবারে ভয়ঙ্কর শব্দে কেঁপে উঠল রাজস্থানের(Rajasthan) জয়সেলমের। আকাশ থেকে কিছু একটা খসে পড়ার পরই বিরাট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। সেই শব্দের তীব্রতা এইটাই বেশি ছিল যে সেই এলাকা থেকে ৪০ কিলোমিটার দূর পর্যন্ত সেই শব্দের তীব্রতা শোনা গেল। সেই রহস্যময় বস্তুর সন্ধানে নামল সেনা। রহস্যময় এই ঘটনায় রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে মরু রাজ্যে। যদিও প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে, আকাশ থেকে উল্কাপিণ্ড বা তেমন কিছু পড়ার জেরে এমন কিছু ঘটে থাকতে পারে।

‘সংবিধানের উপর আঘাত’, সংসদে হইচই! ওয়াকফ সংশোধনি বিল নিয়ে কেন এত আপত্তি বিরোধীদের?

   

এনডিটিভির খবরের সূত্রে, জয়সলমের সদর থানা এলাকার কিতা ও বরোদাগাঁওয়ের মধ্যে কোনও কিছু মাটিতে পড়ার জেরে এই শব্দ হয়ে থাকতে পারে। যদিও প্রশাসনের তরফে এ বিষয়ে স্পষ্টভাবে কিছু জানানো হয়নি। শব্দ শোনার পর ওই অঞ্চলে তল্লাশি শুরু করেছে সেনাবাহিনী। স্থানীয়দের দাবি, বিস্ফোরণের আগে ওই এলাকায় ড্রোনের মতো কিছু উড়তে দেখা গিয়েছিল। এর পরই শোনা যায় ওই শব্দ। তবে সেই ব্যাপক শব্দের তীব্রতা এতটাই ছিল যে তা ৪০ কিলোমিটার দূর পর্যন্ত শোনা যায়।

দেশে পা রেখেই হিংসা বন্ধের বার্তা ইউনূসের

এই ঘটনার পরেই সাধারণ মানুষের মধ্যে নানা ধরনের গুঞ্জন শুরু হয়েছে। কারও মতে এটি কোনও বোমা বিস্ফোরণের শব্দ হয়ে থাকতে পারে। তো কেউ মনে করছেন উল্কাপিণ্ড কিংবা ভিনগ্রহীদের যান। তবে শব্দের উৎস কী তা জানতে তদন্ত শুরু করেছে সেনাবাহিনী। যে এলাকা থেকে শব্দ শোনা গিয়েছে সেই এলাকায় পৌঁছে গিয়েছে সেনা ও পুলিশের একটি বিশেষ দল। উল্লেখ্য এই ঘটনায় কেউ আহত হয়েছে কিনা সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি। তবে এই সময় জলসেলমেরে পর্যটক কম হওয়ার দরুন বড় কোনও ঘটনা ঘটেনি বলেই আশঙ্কা করছে প্রশাসন।