লক্ষ্মীবারে তেলের দাম নামল ৯৪.৮১ টাকায়, কলকাতায় ডিজেল কত?

আজ বৃহস্পতিবার সকাল সকাল দেশজুড়ে জারি হল পেট্রোল ও ডিজেলের দাম (Petrol Diesel Price)। আজ ৮ আগস্ট যদি আপনারও নিজের গাড়িতে জ্বালানি ভরানোর প্ল্যান হয়ে…

আজ বৃহস্পতিবার সকাল সকাল দেশজুড়ে জারি হল পেট্রোল ও ডিজেলের দাম (Petrol Diesel Price)। আজ ৮ আগস্ট যদি আপনারও নিজের গাড়িতে জ্বালানি ভরানোর প্ল্যান হয়ে থাকে তাহলে জেনে নিন আজকে রেট কত।

আজ কি কলকাতা শহর সহ অন্যান্য গুরুত্বপূর্ণ রাজ্যগুলিতে জ্বালানি তেলের দাম বাড়ল না কমল জানতে ইচ্ছুক? তাহলে চোখ রাখুন আজকের এই লেখাটির ওপর। তেল সংস্থাগুলি বৃহস্পতিবার ৮ আগস্টের জন্য পেট্রোল এবং ডিজেলের দাম প্রকাশ করেছে। আসুন জেনে নেওয়া যাক আপনার শহরে দাম কত।

   

আজ কলকাতায় পেট্রোলের দাম ১০৪.৯৫ টাকা এবং ডিজেলের দাম ৯১.৭৬ টাকা। এছাড়া আজ দিল্লিতে পেট্রোল ও ডিজেলের দাম যথাক্রমে ৯৪.৭২ এবং ৮৯.৬২ টাকা। এছাড়া মুম্বাইতে পেট্রোলের দাম ১০৩.৪৪ টাকা এবং ডিজেলের দাম ৮৯.৯৭ টাকা। এবার আসা যাক চেন্নাইয়ের প্রসঙ্গে। আজ এই শহরে জ্বালানির দাম যথাক্রমে ১০০.৮৫ এবং ৯২.৪৩ টাকা। বেঙ্গালুরুতে পেট্রোলের দাম ১১০.১৮ টাকা এবং ডিজেলের দাম ৮৮.৯৪ টাকা।

আজ বাংলার বেশ কিছু জেলায় পেট্রোলের দাম কমেছে। যেমন এদিন দক্ষিণ দিনাজপুরে পেট্রোল মিলছে ১০৫.২৯ টাকায়, নদীয়াতে পেট্রোল ১০৫.৪৭ টাকা, উত্তর ২৪ পরগণায় জ্বালানি ১০৫.৫৩ টাকা, পশ্চিম বর্ধমানে তেল ১০৪.৭৮ টাকা।

হায়দ্রাবাদে পেট্রোল প্রতি লিটারে ১০৭.৩৯ টাকা এবং ডিজেল প্রতি লিটারে ৯৫.৬৩ টাকা।
জয়পুরে পেট্রোল প্রতি লিটারে ১০৪.৮৬ টাকা এবং ডিজেল প্রতি লিটারে ৯০.৩৪ টাকা।
পাটনায় পেট্রোল প্রতি লিটারে ১০৫.১৬ টাকা এবং ডিজেল প্রতি লিটারে ৯২.০৩ টাকা।
চণ্ডীগড়ে পেট্রোল প্রতি লিটারে ৯৪.২২ টাকা এবং ডিজেল প্রতি লিটারে ৮২.৩৮ টাকা।
লখনউতে পেট্রোল প্রতি লিটারে ৯৪.৬৩ টাকা এবং ডিজেল প্রতি লিটারে ৮৭.৭৪ টাকা।
গুরুগ্রামে আজ পেট্রোল প্রতি লিটার ৯৫.১৮ টাকা এবং ডিজেল প্রতি লিটারে ৮৮.০৩ টাকা।
নয়ডায় পেট্রোল প্রতি লিটারে মিলছে ৯৪.৮১ টাকা এবং ডিজেল প্রতি লিটারে ৮৭.৯৪ টাকা।