সব ধর্মের সমান গুরুত্ব, গণতান্ত্রিক বাংলাদেশ গড়ার ডাক, জেল থেকে বেরিয়েই বার্তা খালেদার

জেলমুক্ত হয়েই সব ধর্মের সমান গুরুত্বের পক্ষে সওয়াল করলেন বেগম খালেদা জিয়া। কারামুক্তির পর এই প্রথম প্রতিক্রিয়া দিয়েছেন পাওয়ার পর প্রথম মুখ খুললেন বিএনপি চেয়ারপার্সন।…

Khaleda Zias first message democratic Bangladesh where all religions are respected, সব ধর্মের সমান গুরুত্ব, গণতান্ত্রিক বাংলাদেশ গড়ার ডাক, জেল থেকে বেরিয়েই বার্তা খালেদার

জেলমুক্ত হয়েই সব ধর্মের সমান গুরুত্বের পক্ষে সওয়াল করলেন বেগম খালেদা জিয়া। কারামুক্তির পর এই প্রথম প্রতিক্রিয়া দিয়েছেন পাওয়ার পর প্রথম মুখ খুললেন বিএনপি চেয়ারপার্সন। দেশবাসী কাছে তাঁর সংকল্প, “আমরা গণতান্ত্রিক বাংলাদেশ গড়ে তুলবো, যেখানে সকল ধর্মকে সম্মান করা হয়।”

এক ভিডিও বার্তায় বাংলায ভাষায় খালেদা জিয়া বলেন, “আপনারা এতদিন আমার সুস্থতার জন্য প্রার্থনা করছেন। আল্লাহর রহমতে আমি আপনাদের সঙ্গে কথা বলতে পেরেছি। এই ফ্যাসিবাদী সরকারের হাত থেকে আমরা স্বাধীনতা অর্জন করতে পেরেছি। যাঁরা জীবন দিয়েছেন, তাঁদের আমি আমার প্রণাম জানাই।”

   

খালেদার সংযোজন, “এই বিজয় থেকে আমাদের একটি নতুন বাংলাদেশ গঠন করতে হবে। যেখানে তরুণ ও শিক্ষার্থীরা হবে আমাদের আশা।”

মুজিব-হাসিনার ছবি দেওয়া নোট বাতিলের শঙ্কা, হুড়মুড়িয়ে দাম পড়ছে বাংলাদেশি টাকার

জিয়া বাংলাদেশের ধর্মীয় সংখ্যালঘুদের ওপর হামলার বিরুদ্ধে সতর্ক করেছেন। তিনি বলেন, “আমাদের একটি গণতান্ত্রিক বাংলাদেশ গড়তে হবে, যেখানে সকল ধর্মকে সম্মান করা হবে। তরুণ ও শিক্ষার্থীরা এটি করবে। একটি প্রগতিশীল বাংলাদেশ আমাদের লক্ষ্য- যেখানে শান্তি ও সমৃদ্ধি থাকবে। এমন একটি দেশ যেখানে কোনও প্রতিহিংসা ও বিদ্বেষ নেই।”

হাসিনাকে উৎখাতের পর বাংলাদেশে আক্রান্ত আওয়ামী লিগের বহু নেতা, কর্মী। পদত্যাগী প্রধানমন্ত্রী দেশ ছাড়ার পর ২০ জনেক লাশ মিলেছে। এই অবস্থায় জনতার রাশ এখন অনেকটাই বিএনপি’র হাতে। সেই প্রেক্ষিতে, কালেদার মুখে সংখ্যালঘুদের নিরাপত্তার কথা যথেষ্ট তাৎপর্যবাহী।

পাকিস্তানের বার্তা- আমরা বাংলাদেশের জনগণের সঙ্গে একাত্ম

২০১৮ সালে শেখ হাসিনার শাসনকালে দুর্নীতির দায়ে ৭৯ বছর বয়সী খালেদা জিয়াকে ১৭ বছরের কারাদণ্ড দেওয়া হয়। হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের পতনের পর, মঙ্গলবার রাষ্ট্রপতি মোহাম্মদ শাহাবুদ্দিনের আদেশ মোতাবেক জিয়াকে মুক্তি দেওয়া হয়েছে।

বাংলাদেশ জাতীয় পার্টির (বিএনপি) চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বর্তমানে বিভিন্ন রোগে আক্রান্ত। তিনি চিকিৎসাধীন রয়েছেন। বহু বছর পর পাসপোর্ট হাতে পেয়েছেন বিএনপি নেত্রী। সূত্রের খবর, কারাগার থেকে থেকে ছাড়া পাওয়ার পর তিনি এখন হাসপাতালে। চিকিৎসার জন্য তাঁকে বিদেশে নিয়ে যাওয়ার তোড়জোড় করছে বিএনপি।

হাসিনাকে ফেরাতে জোর আওয়াজ উঠেছে ওপার বাংলায়