পদক নিশ্চিত, সোনা জয়ের হাতছানি ভিনেশ ফোগাটের

অবশেষে প্যারিস অলিম্পিকে (Paris Olympics) চতুর্থ পদক জয়ের পথে ভারত। মঙ্গলবার ৫০ কেজি ফ্রি-স্টাইল বিভাগের সেমিফাইনাল খেলতে নেমেছিলেন ভিনেশ ফোগাট। যেখানে তাঁর প্রতিপক্ষ হিসেবে ছিলেন…

Vinesh Phogat

অবশেষে প্যারিস অলিম্পিকে (Paris Olympics) চতুর্থ পদক জয়ের পথে ভারত। মঙ্গলবার ৫০ কেজি ফ্রি-স্টাইল বিভাগের সেমিফাইনাল খেলতে নেমেছিলেন ভিনেশ ফোগাট। যেখানে তাঁর প্রতিপক্ষ হিসেবে ছিলেন কিউবার কুস্তিগী গুজম্যান লোপেজ। বিরাট বড় পরিসংখ্যানে তাঁকে পরাজিত করে ফাইনালে উঠে গেলেন হরিয়ানার এই কুস্তিগীর।

যারফলে অন্তত রৌপ্য পদক নিশ্চিত হয়ে গেল ফোগাটের। এই ম্যাচে প্রথম পিরিয়ড থেকেই এগিয়ে যান ভারতের এই মহিলা কুস্তিগীর। পরবর্তীতে সময় এগোনোর সাথে সাথেই বাড়তে থাকে সেই ব্যবধান। শেষ পর্যন্ত ৫-০ লিডে জয় ছিনিয়ে নেন তিনি। এদিন প্রথম থেকেই অনবদ্য ছন্দে ধরা দিয়েছেন তিনি।

   

সুসাকি ইউ থেকে শুরু করে ওকসানা লিভাচের মতো কঠিন প্রতিপক্ষকে অতি সহজেই পরাজিত করেন ফোগাট। যা নিঃসন্দেহে আত্মবিশ্বাস বাড়িয়ে দেয় এই কুস্তিগীরের। তারপর বিড়াট বড় ব্যবধানে গুজম্যানকে পরাজিত করে অতি সহজেই ফাইনালে চলে যান ভিনেশ ফোগাট। কিন্তু সেখানেই শেষ নয়। এবার সোনা জয়ের লড়াই।