ওপার বাংলায় ওলটপালট! এ বাংলায় ফের বাংলাদেশ নিয়ে মুখ খুললেন মমতা

বাংলাদেশের ঘটনা নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী। তবে তিনি এই বিষয়ে সকলকে সতর্ক থাকতে বলেছেন। রাজ্য মন্ত্রিসভার বৈঠকে তিনি সকল নেতাদের সতর্ক করে বলেছেন যে সংবাদমাধ্যমকে কেউ…

mamata banerjee

বাংলাদেশের ঘটনা নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী। তবে তিনি এই বিষয়ে সকলকে সতর্ক থাকতে বলেছেন। রাজ্য মন্ত্রিসভার বৈঠকে তিনি সকল নেতাদের সতর্ক করে বলেছেন যে সংবাদমাধ্যমকে কেউ যেন কিছু না বলেন। তিনি সবাইকে বলেছেন যে যা বলার ভারত সরকার বলবেন, ‘বাংলাদেশ নিয়ে কেউ কোনও মন্তব্য করবেন না। ফেসবুক বা কোনও জায়গায় কিছু পোস্ট করবেন না। যা বলার ভারত সরকার বলবে৷’ ইতিমধ্যেই বাংলাদেশের পরিস্থিতি আরও অগ্নিগর্ভ হয়ে উঠেছে। শেখ হাসিনা ইতিমধ্যেই পদত্যাগ করে দেশ ছেড়েছেন।

ইতিহাসের পুনরাবৃত্তি, আরও একবার সেনার নিয়ন্ত্রণে বাংলাদেশ!

   

প্রসঙ্গত ২১শে জুলাইয়ের মঞ্চ থেকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন যে বাংলাদেশ থেকে কেউ যদি এপারে আসতে চান তাকে বাংলায় থাকতে দেওয়া হবে। যা নিয়ে তীব্র সমালোচনা করেছিল ভারত সরকারের বিদেশমন্ত্রক। শুধু তাই নয়, বাংলাদেশের সরকারও এই মন্তব্যকে নিয়ে তীব্র কটাক্ষ করে।  

বাংলাদেশ চালাবে অন্তর্বর্তীকালীন সরকার, ঘোষণা সেনাপ্রধানের, প্রতিটা অন্যায়ের বিচারের আশ্বাস

শেখ হাসিনা দেশ ছাড়ার পরই সাংবাদিক বৈঠক করলেন বাংলাদেশের সেনা প্রধান। জেনারেল ওয়াকার-উজ-জামান আন্দোলনকারীদের শান্ত তাকার আর্জি জানিয়েছেন। ঘোষণা করেছেন, এখন বাংলাদেশ পরিচালনা করবে অন্তবর্তীকালীন সরকার। বিএনপি, জাতীয় পার্টি, জামাতের সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন সেনাপ্রধান। আগামী ৪৮ ঘন্টার মধ্যেই গঠন করা হবে এই অন্তবর্তীকালীন সরকার। আর কিছুক্ষণের মধ্যেই এ নিয়ে বাংলাদেশের রাষ্ট্রপতির সঙ্গে কথা বলবেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান।

ইতিহাসের পুনরাবৃত্তি, আরও একবার সেনার নিয়ন্ত্রণে বাংলাদেশ!

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ছেড়েছেন এই খবর ছড়িয়ে পড়ার পর গণভবনে ঢুকে পড়েছে লাখো জনতা। সেখান থেকে কেউ কেউ বিভিন্ন জিনিসপত্রও নিয়ে যাচ্ছে বলে দেখা গিয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে গণভবন থেকে মাছ-মুরগিসহ আসবাবপত্র নিয়ে যাওয়ার ভিডিও দেখা গিয়েছে। কাউকে কাউকে গণভবনের লেকে সাঁতার কাটতেও দেখা গিয়েছে।

‘হাসিনার দুঃশাসনের শেষ’ লিখলেও বাংলাদেশে ধর্মনিরপেক্ষ সরকার নিয়ে আশঙ্কিত তসলিমা