০-৬ গোলে হেরে ছিটকে গেল East Bengal

ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে নেক্সট জেন কাপের (Next Gen Cup) ম্যাচে ০-১ গোলে পরাজয়। এরপর এভারটনের বিরুদ্ধে লজ্জাজনক স্কোরলাইন। ইস্টবেঙ্গল (East Bengal) হারল ০-৬ গোলে। দুই…

East Bengal Football Club supporters showing their passion and love for the team

ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে নেক্সট জেন কাপের (Next Gen Cup) ম্যাচে ০-১ গোলে পরাজয়। এরপর এভারটনের বিরুদ্ধে লজ্জাজনক স্কোরলাইন। ইস্টবেঙ্গল (East Bengal) হারল ০-৬ গোলে। দুই ম্যাচে ৭ গোল হজম করে ইংল্যান্ডে আয়োজিত নেক্সট জেন কাপ থেকে ছিটকে গেল লাল হলুদ ব্রিগেড। 

Anwar Ali: ‘ন্যায্য’ কারণ ছাড়াই চুক্তি বাতিল! বড় সিদ্ধান্ত নিতে পারে কমিটি

   

শুক্রবার বডিমুর হিথ ট্রেনিং গ্রাউন্ডে নেক্সট জেনারেশন কাপ ২০২৪-এর ফাইনালের দৌড় থেকে ছিটকে গিয়েছে ইস্টবেঙ্গল এবং পাঞ্জাব এফসি। ইংল্যান্ডের মাটিতে ভারতীয় ক্লাবের পারফরম্যান্স এরকম হতাশজনক হবে অনেকেই অনুমান করতে পারেননি। প্রস্তুতি ম্যাচে ইস্টবেঙ্গল, পাঞ্জাব এফসি দুই দলই ভাল খেলেছিল ও জিতেছিল। কিন্তু আসল ম্যাচে পরাজয়। ইস্টবেঙ্গল দুই ম্যাচে কোনও গোল করতে পারেনি। 

নির্ধারিত সময়ে ইস্টবেঙ্গলকে ৬-০ ও পেনাল্টিতে ৪-১ গোলে বিধ্বস্ত করে লিটন বেইনসের ছেলেরা। অন্যদিকে টটেনহ্যাম হটস্পারের কাছে ০-৩ গোলে হেরে বোনাস পয়েন্ট বাঁচাতে ব্যর্থ হয় পাঞ্জাব।

Mohammed Shami: ভারত না, চোট কাটিয়ে আগে এই দলের হয়ে খেলবেন শামি

প্রথম ম্যাচে পিছিয়ে পড়া ইস্টবেঙ্গল একই গতিতে ম্যাচ শুরু করেছিল। এরই মধ্যে ভানলালপেকা গুইতে লুজ বল স্পট করে সুযোগ তৈরি করার চেষ্টা করেছিল। কিন্তু গত ম্যাচের মতো ইস্টবেঙ্গলের আক্রমণের সেই তেজ ছিল না। প্যালেসের বিরুদ্ধে বিনো জর্জের প্ল্যান নির্ধারিত সময়ের অনেকাংশ জুড়ে কাজে দিয়েছিল। লাল হলুদের ডিফেন্স ছিল মজবুত। এভারটন সেই ডিফেন্স ভেঙে গোলের পর গোল দিল অবলীলায়।