তাঁর বিন্দাস মুডেই ঝড়, আপাতত দুনিয়ার ‘হটেস্ট ম্যান’ ওলিম্পিয়ান ইউসুফ ডিকেচ!

গর্ভবতী ফেন্সিংয়ে নাদা হাফিজের পর এবার সোশ্যাল মিডিয়ায় ঝড় আরেক অলিম্পিয়ান তুরস্কের শ্যুটার ইউসুফ ডিকেচ-কে (Yusuf Dikeç) নিয়ে। ৫১ বছর বয়সি ডিকেচ ইতিমধ্যেই রূপো জিতেছেন।…

Turkey Olympic shooter is the hottest meme on social media right now for his effortless swag, অলিম্পিয়ান তুরস্কের শ্যুটার ইউসুফ ডিকেচকে নিয়ে সোশাল মিডিয়ায় ভাইরাল

গর্ভবতী ফেন্সিংয়ে নাদা হাফিজের পর এবার সোশ্যাল মিডিয়ায় ঝড় আরেক অলিম্পিয়ান তুরস্কের শ্যুটার ইউসুফ ডিকেচ-কে (Yusuf Dikeç) নিয়ে।

৫১ বছর বয়সি ডিকেচ ইতিমধ্যেই রূপো জিতেছেন। প্যারিসে সেভ্ভাল ইলায়দা তারহানকে সঙ্গী করে ১০ মিটার এয়ার পিস্তরে মিক্সড টিম ইভেন্টে রুপো জেতেন ডুকেচ। কিন্তু তাঁর সাফল্যকে ছাপিয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ইউসুফ ডিকেচের এক ছবি।

   

কারণ তাঁর নিজস্ব ভঙ্গি। একদম সাদাসিদে বেশভূষা ডিকেচ-কে আর পাঁচজন শ্যুটারের থেকে সম্পূর্ণ আলাদ করে দিচ্ছে। নেই কোনও আধুনিক সরঞ্জামও। শুধু নিজের চোখের চশমা পড়েই প্যারিস কাঁপালেন ডিকেচ। সেই দেখেই সোশ্যাল মিডিয়ায় হইচই।

শ্যুটাররা সাধারণত এক চোখ ঢেকে আরেক চোখে একাধিক বিশেষ লেন্স ব্যবহার করে নিজেদের লক্ষ্যের দিকে নিশানা সাধেন। কানে যাতে আওয়াজ না পৌঁছোয়, সেইজন্য থাকে বিশেষ যন্ত্র। তবে ডিকেচ এসবের ধার ধারেননি। নিজের সাদামাটা পোশাকে কোনওরকম বিশেষ লেন্স ছাড়াই শ্যুটিং ইভেন্টে পদক এল তাঁর ঝুলিতে। শ্যুটিং করার সময় তাঁর নন শ্যুটিং হাত ছিল পকেটে। এমন ব্যতিক্রমী ছবিই নেটিজেনদের মন কেড়েছে।