ফের রাঙাপানিতে লাইনচ্যুত মালগাড়ি

আবার ফিরল ট্রেন দুর্ঘটনার ছবি (Train derailed)। দুর্ঘটনাস্থল সেই ফাঁসিদেওয়ার রাঙাপানি। ফাঁসিদেওয়ার রাঙাপানিতে লাইনচ্যুত মালগাড়ির দুটি কামরা। ইতিমধ্যেই রেলের তরফে শুরু হয়েছে উদ্ধারকাজ। এই দুর্ঘটনার…

train derailed

আবার ফিরল ট্রেন দুর্ঘটনার ছবি (Train derailed)। দুর্ঘটনাস্থল সেই ফাঁসিদেওয়ার রাঙাপানি। ফাঁসিদেওয়ার রাঙাপানিতে লাইনচ্যুত মালগাড়ির দুটি কামরা। ইতিমধ্যেই রেলের তরফে শুরু হয়েছে উদ্ধারকাজ। এই দুর্ঘটনার জেরে স্বাভাবিকভাবেই ওই লাইনে ব্যহত রেল পরিষেবা। একাধিক দূরপাল্লার ট্রেন দেরিতে চলবে। কিছু ট্রেন বাতিলেরও আশঙ্কা করা হচ্ছে।

Petrol Diesel Price: আজ ৯৪.৭২ টাকায় বিক্রি হচ্ছে পেট্রোল, কলকাতার রেট কত ?

   

সকাল সাড়ে ১১টা নাগাদ রাঙাপানি স্টেশনের কাছেই দুর্ঘটনাটি ঘটে। গত ১৭ জুন, এই রাঙাপানিতেই মালগাড়ির সঙ্গে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের সংঘর্ষে ১০ জনের মৃত্যু হয়। মৃতদের মধ্যে মালগাড়ির চালকও ছিলেন। একই জায়গায় বারবার কেন দুর্ঘটনা, প্রশ্নের মুখে রেলের নিরাপত্তা। 

বাড়ল শান্তিনিকেতন ঘোরার খরচ! কী এমন সিদ্ধান্ত বিশ্বভারতী কর্তৃপক্ষের?

বুধবার সকালে তেলবোঝাই একটি মালগাড়ি নিউ জলপাইগুড়ি স্টেশনের অদূরে রাঙাপানি এলাকায় লাইনচ্যুত হয়। দুটি ওয়াগন রেললাইন থেকে নীচে নেমে যায়। বড় কোনও ক্ষয়ক্ষতির খবর মেলেনি। হতাহতেরও খবর নেই। কিন্তু দেড় মাস আগে ওই জায়গায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনা এবং মঙ্গলবার ঝাড়খণ্ডে হাওড়া-মুম্বই মেলের দুর্ঘটনার প্রেক্ষিতে এই বেলাইনের ঘটনা ‘তাৎপর্যপূর্ণ’। রেল সূত্রে খবর, ইতিমধ্যে মালগাড়িটিকে সরিয়ে রেললাইন সারানোর কাজে হাত লাগানো হয়েছে। তবে ওই লাইনে ট্রেন চলাচল আপাতত বন্ধ রাখা হয়েছে।

গত বছর থেকে একের পর এক ট্রেন দুর্ঘটনা ঘটে। গত বছর ২ জুন, বালেশ্বরে করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় ২৯৬ জনের মৃত্যু হয়। ২৬ অগাস্ট মাদুরাইয়ে ট্রেনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ঘটে ৪ জনের মৃত্যু হয়।  ১১ অক্টোবর  বিহারের বক্সারে দুর্ঘটনার কবলে পড়ে দিল্লি-কামাখ্যা এক্সপ্রেস। মারা যান ৫ জন।  আহত হন ৩০ জন। ২৯ অক্টোবর বিশাখাপত্তনমে দুই প্যাসেঞ্জার ট্রেনের সংঘর্ষে ১৩ জনের মৃত্যু হয়। আহত হন ৫০ জন। ১৭ জুন দুর্ঘটনার কবলে পড়ে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। মৃত্যু হয় ১০ জনের। এরপর ফের ১৮ জুলাই চণ্ডীগড়-ডিব্রুগড় এক্সপ্রেসে দুর্ঘটনার জেরে মারা যান  ৩ জন। এরপর ৩০ জুলাই ঝাড়খণ্ডে হাওড়া-মুম্বই মেল দুর্ঘটনায় ২ জনের মৃত্যু হয়।