বিধ্বস্ত ওয়েনাডে মৃত্যু ১০০ ছুঁই ছুই, দাদার পুরনো কেন্দ্র দেখতেই আসরে প্রিয়াঙ্কা

ওয়েনাড বিপর্যয়ে মৃতের সংখ্যা প্রায় ১০০ ছুঁই ছুঁই। মঙ্গলবার বিকেলে শেষ খবর পাওয়া পর্যন্ত মৃতের সংখ্যা ৯৫ ছাড়িয়েছে। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই…

Wayanad Priyanka Gandhi

ওয়েনাড বিপর্যয়ে মৃতের সংখ্যা প্রায় ১০০ ছুঁই ছুঁই। মঙ্গলবার বিকেলে শেষ খবর পাওয়া পর্যন্ত মৃতের সংখ্যা ৯৫ ছাড়িয়েছে। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই মনে করছে প্রশাসন। আরও বহু মানুষ এখনও কাদা চাপা পড়ে রয়েছেন বলে মনে করা হচ্ছে। তাঁদের উদ্ধারকাজে গতি বাড়িয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী বা এনডিআরএফ। সঙ্গে মোতায়েন রয়েছে সেনাও।

কয়েকগুণ বাড়ল ভারতীয় সেনার চিন্তা! প্যাংগং হ্রদে চিনা সেতুতে চলছে যান

   

দুই বাহিনীর যৌথ প্রচেষ্টায় চলছে উদ্ধারকাজ। তবে বহু মানুষ এখনও নিখোঁজ। তাঁদের খোঁজে চলছে জোর তল্লাশি। মঙ্গলবার ভোররাতে ভয়াবহ ভূমিধসের ঘটনা ঘটে কেরলের ওয়েনাডে (Wayanad)। যার জেরে ব্যপক ক্ষতিগ্রস্থ হয় গোটা এলাকা। ওই ঘটনায় বহুমানুষের প্রাণহানি হয়েছে। বহু মানুষ নিখোঁজ। বিগত কয়েকদিন ধরেই প্রবল বর্ষণ চলছিল ওয়েনাডে (Wayanad)। সময় যত যাচ্ছে পরিস্থিতি আরও ভয়াবহ আকার ধারণ করছে। এরমধ্যে লাগাতার বৃষ্টি বিঘ্নিত করছে উদ্ধারকাজ।

নজির গড়ল দেশের আয়কর বিভাগ, বাড়ছে রিটার্ন জমার সময়সীমা?

গোটা ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার নিজের এক্স হ্যান্ডেলে নিহতদের জন্য ২ লক্ষ টাকা ও আহতদের জন্য ৫০ টাকা ঘোষণা করেন তিনি। পাশাপাশি ওয়েনাডের কংগ্রেস সাংসদ তথা দেশের বিরোধী দলনেতা রাহুল গান্ধীও এই ঘটনায় শোকপ্রকাশ করেন। রাজ্য সরকার ও স্থানীয় প্রশাসনের সঙ্গে তিনি যোগাযোগ রাখছেন বলে নিজের এক্স হ্যান্ডেলে জানান রাহুল।

কাঁটা দিয়ে কাঁটা তোলার চেষ্টা! বিরোধীদের ‘বাজেটে জবাব’ নির্মলার, অস্ত্র সেই UPA আমল

তবে ওয়েনাডের প্রাক্তণ সাংসদ না গেলেও সেখানে যেতে পারেন প্রিয়াঙ্কা গান্ধী। মঙ্গলবার এমনটাই জানানো হয়েছে কংগ্রেসের তরফে। কারণ রাহুল গান্ধী ওই কেন্দ্রের সাংসদ পদ ছাড়ার পর প্রিয়াঙ্কারই ওই কেন্দ্র থেকে লড়াই করার সম্ভাবনা রয়েছে। তাই উপনির্বাচনের আগে দক্ষিণের এই কেন্দ্রেই নিজের উপস্থিতি নজরে আনতে সচেষ্ট হয়েছেন প্রিয়াঙ্কা। সম্প্রতি বেশ কয়েকবার তার ওয়েনাড সফর সেই জল্পনাকে উস্কে দিয়েছে। এবার দুর্দিনে ওয়েনাডবাসীর পাশে দাঁড়াতেই সেখানে যাবেন প্রিয়াঙ্কা। এমন সম্ভাবনা রয়েছে বলেই মত রাজনৈতিক মহলের।