বাইপাসের যাত্রা আরও সহজ! প্রায় দ্বিগুণ হল মেট্রো সংখ্যা

কলকাতা মেট্রোর দারুণ ধামাকা! আবারও বাড়তে চলেছে মেট্রোর(Metro) সংখ্যা। রেল সূত্রে জানা গিয়েছে কবি সুভাষ থেকে কবি হেমন্ত মুখোপাধ্যায় মেট্রো স্টেশন পর্যন্ত বাড়ানো হচ্ছে মেট্রো…

kolkata metro last train timming changed Lets find out whole details , আজ থেকে কলকাতা মেট্রোর রাত্রীকালীন পরিষেবা বন্ধ, জানুন শেষ ট্রেনের সময়

কলকাতা মেট্রোর দারুণ ধামাকা! আবারও বাড়তে চলেছে মেট্রোর(Metro) সংখ্যা। রেল সূত্রে জানা গিয়েছে কবি সুভাষ থেকে কবি হেমন্ত মুখোপাধ্যায় মেট্রো স্টেশন পর্যন্ত বাড়ানো হচ্ছে মেট্রো সংখ্যা। অর্থাৎ কলকাতা মেট্রোর অরেঞ্জ লাইন বলে পরিচিত মেট্রো পথে বাড়ছে মেট্রোর সংখ্যা। এতদিন আপ এবং ডাউন লাইন মিলিয়ে মোট ৪৮টি রেক চলতো। এবার তা বেড়ে দাঁড়াল ৭৪। একইসঙ্গে মেট্রো পরিষেবা দু’দিকের স্টেশন থেকেই সকাল ৮ টা থেকে চালু হবে বলে নতুন বিবৃতিতে জানিয়েছে কলকাতা মেট্রো। এতদিন তা ছিল সকাল ৯ টা থেকে।

বাংলার অধ্যাপক নিয়োগে কারচুপি? মেধাতালিকায় শুধুই রোল নম্বর দিল PSC

   

নিউ গড়িয়া থেকে বাইপাসের দিকে যাত্রা আরও সুগম হবে বলে ধারণা করা হচ্ছে। রেলের তরফে আরও জানা গিয়েছে যে ৪ টে বেজে ৪০ মিনিটে মিলত শেষ মেট্রো। এই সময়ও বেড়ে যাচ্ছে। এখন থেকে তা বেড়ে দাঁড়াল রাত ৮ টা পর্যন্ত। যাত্রী সংখ্যা বাড়াতেই এই সিদ্ধান্ত মেট্রো রেলের। মেট্রোর তরফে নতুন বিবৃতিতে জানানো হয়েছে আগামী পাঁচ অগস্ট থেকে নয়া সময়সীমা চালু হচ্ছে কবি সুভাষ থেকে হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন পর্যন্ত।

Mamata Banerjee: ‘অপদার্থ সরকার’, রেল দুর্ঘটনা নিয়ে কেন্দ্রকে আক্রমণ মমতার

নতুন রুট চালুর পর থেকে ভালই ভিড় হচ্ছে রুবি সহ আশপাশের মেট্রো স্টেশনে। বিশেষত, বেশি ভিড় হচ্ছে সকালে অফিস যাত্রা ও বিকালে অফিস ফিরতি টাইমে। এখন মেট্রোর নয়া সিদ্ধান্তের ফলে রুবি মোড় থেকে গড়িয়া স্টেশনে গিয়ে ট্রেন ধরতে বহু মানুষের সুবিধা হবে।