আট জেলায় ঝেঁপে বৃষ্টির পূর্বাভাস, মৎস্যজীবীদের জন্য সতর্কতা হাওয়া অফিসের

বিগত কয়েকদিনের ঝড়বৃষ্টিতে মিলেছে খানিক স্বস্তি। কমেছে তাপের পারদও। আবহাওয়া দফতর (Weather Report) সূত্রে জানা গিয়েছে, বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে বেশ কয়েক দিন…

weather

বিগত কয়েকদিনের ঝড়বৃষ্টিতে মিলেছে খানিক স্বস্তি। কমেছে তাপের পারদও। আবহাওয়া দফতর (Weather Report) সূত্রে জানা গিয়েছে, বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে বেশ কয়েক দিন ধরে। তবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের উপর অবস্থিত নিম্নচাপ ক্রমশ শক্তিশালী হচ্ছে।

যার যেরে পশ্চিমবঙ্গের আবহাওয়ায় (Weather Report) ব্যাপক প্রভাব পড়তে চলেছে।  পাশাপাশি সমুদ্রে উত্তাল ঝোড়ো হাওয়া বওয়ার কারণে আলিপুর আবহাওয়া দফতর আগামী ৪৮ ঘণ্টা মৎস্যজীবীদের সমুদ্রে না যাওয়ার কথা বলেছেন। এই নিম্নচাপের কারণেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

   

সবজি বাজার আগুন, মহার্ঘ মাছ-মাংস, মধ্যবিত্তের কপালে চিন্তার ভাঁজ

রবিবার দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং বাঁকুড়ায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। এছাড়া উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলাগুলিতেও আগামী ৪৮ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। তবে কলকাতা সহ বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

রবিবার সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭৩ থেকে ৯২ শতাংশের মধ্যে রয়েছে। বিকেলের পর নিম্নচাপ সরে গেলে আকাশ আংশিক মেঘলা থাকবে। তবে বুধবার থেকে একাধিক জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।