ঘুম উড়লো চাকরিপ্রার্থীদের, দীর্ঘ সময়ের জন্য বন্ধ রাজ্যের নিয়োগ প্রক্রিয়া

চাকরি নিয়ে এবার বড় ঘোষণা রাজ্যের। তবে এই ঘোষণা চাকরিপ্রার্থীদের চিন্তার কারণ হয়ে দাঁড়াল। রাজ্যের পক্ষ থেকে জানানো হয়েছে দীর্ঘ সময় পর্যন্ত  স্থগিত রাখা হল…

Animal protection NGO filed case at Calcutta high court over illigal animal trade in west bengal

চাকরি নিয়ে এবার বড় ঘোষণা রাজ্যের। তবে এই ঘোষণা চাকরিপ্রার্থীদের চিন্তার কারণ হয়ে দাঁড়াল। রাজ্যের পক্ষ থেকে জানানো হয়েছে দীর্ঘ সময় পর্যন্ত  স্থগিত রাখা হল ডব্লিউবিসিএস বা অন্যা চাকরির পরীক্ষা গুলিকে। তবে প্রশ্ন উঠছে একটাই কেন এই সমস্ত চাকরির পরীক্ষা স্থগিত রাখছে রাজ্য? জানা যায় ২০১০ সালের পরে সমস্ত ওবিসি সার্টিফিকেট বাতিল করেছে কলকাতা হাইকোর্ট। যার জেরে ২০১১ সাল থেকে জারি হওয়া প্রায় ৫ লক্ষ ওবিসি শংসাপত্র বাতিল করা হয়েছে সেই নির্দেশমতো।

কিন্তু এই রায় মানতে নারাজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই তিনি ওবিসি নিয়ে হাইকোর্টকে চ্যালেঞ্জ করতে সুপ্রিম কোর্টে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন।  সুপ্রিমকোর্টে গিয়ে আপাতত হাইকোর্টের রায়ের স্থগিতাদেশ নেওয়ার চেষ্টা করা হবে বলেও জানিয়েছেন। তাই যতদিন পর্যন্ত্য এই কাজ না মিটছে ততদিন সমস্ত নতুন পরীক্ষা নেওয়ার প্রক্রিয়া বন্ধ থাকবে বলে জানিয়ে দিয়েছে রাজ্য সরকার।

   

অধীরের কাকুতি-মিনতি! কংগ্রেস হাইকমান্ডের কাছে কীসের আর্জি?

তই প্রকাশ করা যাবে না কোনও নিয়োগের বিজ্ঞপ্তিও। তাই সুপ্রিমকোর্টের থেকে রায় না পাওয়া পর্যন্ত বন্ধ থাকবে রাজ্যের সমস্ত নিয়োগ প্রক্রিয়া। তবে সেই কারণেই চিন্তায় পড়েছেন রাজ্যের ছাত্রছাত্রীরা। কবে থেকে নিয়োগের পরীক্ষা ঠিক চালু করা হবে, তার কোনও সঠিক তথ্য দেওয়া হয়নি রাজ্য সরকারের পক্ষ থেকে। এখন শুধুই দিন গোনার পালা চাকরিপ্রার্থীদের।