Sunil Chhetri Retirement: অবসর ঘোষণা করলেন সুনীল ছেত্রী

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা করলেন ভারতের ফুটবল আইকন সুনীল ছেত্রী (Sunil Chhetri Retirement)। ৬ জুন কুয়েতের বিরুদ্ধে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলবেন সুনীল ছেত্রী। সুনীল…

sunil chhetri retirement

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা করলেন ভারতের ফুটবল আইকন সুনীল ছেত্রী (Sunil Chhetri Retirement)। ৬ জুন কুয়েতের বিরুদ্ধে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলবেন সুনীল ছেত্রী। সুনীল ছেত্রী তাঁর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে পোস্ট করা একটি ভিডিওর মাধ্যমে ভক্তদের এই তথ্য জানিয়েছেন।

ভিডিওতে তিনি তাঁর যাত্রা সম্পর্কে জানিয়েছেন। বলেছেন যে এখন নতুনদের সুযোগ দেওয়ার সময়। ৩৯ বছর বয়সী সুনীল ছেত্রী ভারতের হয়ে অনেক বড় রেকর্ড গড়েছেন। সুনীল ছেত্রী ভারতীয় ফুটবলের গুরুত্বপূর্ণ অংশ। দেশের হয়ে ১৫০ ম্যাচে করেছেন ৯৪ গোল। বর্তমানে আন্তর্জাতিক গোলদাতাদের তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন তিনি।

   

Transfer Rumours: ভারতে ফিরতে পারেন স্প্যানিশ লিগে খেলা স্ট্রাইকার? বাড়ছে জল্পনা

অবসর ঘোষণার সময় ছেত্রী তাঁর যাত্রার স্মৃতিচারণ করে বলেছেন, “আমার এখনও মনে আছে যখন আমি আমার প্রথম ম্যাচ খেলেছিলাম। আমার প্রথম ম্যাচ, প্রথম গোল, এটা আমার যাত্রার সবচেয়ে স্মরণীয় মুহূর্ত। কখনও ভাবিনি দেশের হয়ে এত ম্যাচ খেলতে পারব।”

২০০৫ সালের ১২ জুন আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় সুনীল ছেত্রীর। প্রথম ম্যাচ খেলেন পাকিস্তানের বিপক্ষে। এই ম্যাচেই তিনি তাঁর প্রথম আন্তর্জাতিক গোলও করেন। ছেত্রী তাঁর বর্ণাঢ্য ক্যারিয়ারে ছয়বার এআইএফএফ প্লেয়ার অফ দ্য ইয়ার পুরষ্কার জিতেছেন। এছাড়া ২০১১ সালে অর্জুন পুরস্কার এবং ২০১৯ সালে পদ্মশ্রী পুরস্কারে ভূষিত হন তিনি।

 

Bengal Pro T20 League: বর্ধমান-বীরভূমের ক্লাবের হয়ে খেলবেন আইপিএল তারকা, চূড়ান্ত কোচ

সম্প্রতি কুয়েত ও কাতারের বিরুদ্ধে ফিফা বিশ্বকাপ ২০২৬ এবং এএফসি এশিয়ান কাপ ২০২৭-এর প্রাথমিক যৌথ যোগ্যতার দ্বিতীয় পর্বের ম্যাচের জন্য টিম ইন্ডিয়ার নাম ঘোষণা করা হয়েছিল। ভারত ৬ জুন কলকাতায় গ্রুপ এ তাদের শেষ দুটি ম্যাচে কুয়েতের মুখোমুখি হবে এবং ১১ জুন দোহায় মুখোমুখি হবে। ভারত বর্তমানে চার ম্যাচে চার পয়েন্ট নিয়ে গ্রুপ স্ট্যান্ডিংয়ের দ্বিতীয় স্থানে রয়েছে। গ্রুপের শীর্ষ দুটি দল ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের তৃতীয় রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করবে। সেই সঙ্গে ২০২৭ সৌদি আরবে এএফসি এশিয়ান কাপে তাদের জায়গা নিশ্চিত করবে।