Loksabha election 2024:বোতাম টিপলেই ভোট যাচ্ছে বিজেপিতে, আজব কাণ্ড মালদাহে

ভোট বাজারে এক আজব কাণ্ড! ইভিএম মেশিনে যে কোনও মেশিনে বোতাম টিপলেই ভোট যাচ্ছে বিজেপিতে। এমনই অভিযোগ পাওয়া গেল দক্ষিণ মালদাহের একটি বুথ থেকে। প্রসঙ্গত…

EVM

ভোট বাজারে এক আজব কাণ্ড! ইভিএম মেশিনে যে কোনও মেশিনে বোতাম টিপলেই ভোট যাচ্ছে বিজেপিতে। এমনই অভিযোগ পাওয়া গেল দক্ষিণ মালদাহের একটি বুথ থেকে। প্রসঙ্গত আজ লোকসভা নির্বাচনের তৃতীয় দফা ৷ ভোট রয়েছে বঙ্গের চারটি কেন্দ্রে ৷ যার মধ্যে রয়েছে মালদা উত্তর, মালদা দক্ষিণ, জঙ্গিপুর ও মুর্শিদাবাদ ৷ পাশাপাশি উপনির্বাচন রয়েছে ভগবানগোলা বিধানসভা কেন্দ্রে ৷ আজ সকাল থেকে বিভিন্ন কেন্দ্র থেকে বিক্ষিপ্ত অশান্তির ঘটনার খবর আসছে। কোথাও পোলিং এজেন্টকে বুথে বসতে না দেওয়ার অভিযোগ আবার কোথাও গিয়ে ভুয়ো এজেন্ট ধরলেন সিপিএমের প্রার্থী সেলিম। তবে এইসব অভিযোগকে ছাপিয়ে গেল ইভিএম সংক্রান্ত অভিযোগ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বোতাম টিপলেই ভোট চলে যাচ্ছে বিজেপিতে ৷ সব দেখেশুনে হতবাক হয়ে যায় ভোটাররা ৷ তাঁরা এই বিষয়টি প্রিসাইডিংঅফিসারের কাছে জানান ৷ প্রিসাইডিং অফিসার অভিযোগ পেয়েই নির্বাচন কমিশনে জানান। জানা গিয়েছে যে ব্যবস্থা নিয়েছে কমিশন ৷ বদলে দেওয়া হয়েছে ইভিএম ৷ ঘটনাটি ঘটেছে দক্ষিণ মালদা লোকসভা কেন্দ্রের কালিয়াচক ১নম্বর ব্লকের সিলামপুর ৩ নম্বর বুথে। এই ঘটনায় স্বাভাবিক ভাবে চাঞ্চল্য ছড়িয়েছে।

   

এককালে তৃণমূল অভিযোগ করে এসেছিল বিজেপি নাকি ক্ষমতার অপব্যবহার করে ইভিএমে কারচুপি করে। সেই ঘটনায় আজ আবার মনে পড়ে গেল। তাহলে কি সেইদিনের তৃণমূলের ওঠা অভিযোগ সত্যি ? উঠেছে প্রশ্ন। ইতিমধ্যে এই ঘটনা নিয়ে সরব হয়েছে বিরোধীরা। শেষ পাওয়া খবর পর্যন্ত ওই বুথে স্বাভাবিক ভাবেই ভোটগ্রহণ চলছে। আপাতত নির্বাচন কমিশনের কাছে ২৯৮টি অভিযোগ জমা পড়েছে।