Abhijit Ganguly: বিজেপিতে যোগ দেওয়ার কথা জানিয়ে ‘আগুনের পরশমণি’ গাইলেন অভিজিৎ

কলকাতা: জল্পনার অবসান ঘটিয়ে বিজেপিতে যোগ দেওয়ার কথা ঘোষণা করেছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Ganguly)। মঙ্গলবার কলকাতা হাইকোর্টের বিচারপতি পদ থেকে ইস্তফা দিয়েছেন তিনি। আগামী ৭…

abhijit ganguly moves to calcutta high court after fir registered against him , এবার মামলাকারী স্বয়ং প্রাক্তন বিচারপতি অভিজিৎ! হাইকোর্টের দুয়ারে কীসের প্রার্থনা বিজেপি প্রার্থীর?

কলকাতা: জল্পনার অবসান ঘটিয়ে বিজেপিতে যোগ দেওয়ার কথা ঘোষণা করেছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Ganguly)। মঙ্গলবার কলকাতা হাইকোর্টের বিচারপতি পদ থেকে ইস্তফা দিয়েছেন তিনি। আগামী ৭ মার্চ তিনি বিজেপিতে যোগ দেবেন। আজ নিজের বাড়িতে সাংবাদিক সম্মেলন করেন তিনি। তৃণমূলের বিরুদ্ধে এক প্রকার বিষোদগার করেন তিনি।

নাম না করে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তিনি আক্রমণ করেন বলেও ওয়াকিবহাল মহলের মত। লোকসভা নির্বাচনে টিকিট পেলে লড়বেন বলেও জানিয়েছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিজেপিতে তিনি যোগ দিলেই চিত্রটা স্পষ্ট হয়ে যাবে। কোন কেন্দ্র থেকে লোকসভা নির্বাচনে দাঁড়াবেন তিনি সে বিষয়ে এখনও ধোঁয়াশা।

   

অভিজিৎ গঙ্গোপাধ্যায় দুর্নীতির বিরুদ্ধেই লড়াই করেছিলেন বলে মনে করেন অনেকে। তবে সেই মানুষটাই যখন রাজনৈতিক দলে যোগ দেওয়ার ঘোষণা করেন তখন অবাক হয়ে যান অনেকেই। বিজেপিতে যোগ দিয়ে তিনি কি দুর্নীতির সঙ্গে আপোষ করে চলতে পারবেন? সেই নিয়েও প্রশ্ন তুলেছেন কেউ কেউ।

নিজের সিদ্ধান্ত ঘোষণার পর সাংবাদিক সম্মেলন শেষে বাড়ির বারান্দা থেকে হাত নাড়তে দেখা যায় অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে। তিনি রবীন্দ্রসঙ্গীত ‘আগুনের পরশমণি’ গানটি গেয়ে ওঠেন। সেই গানের সঙ্গে নীচ থেকে তাল মেলান অনেকেই। আগামী দিনে অভিজিৎ গঙ্গোপাধ্যায় রাজনীতির ময়দানে কতটা কতটা জনপ্রিয়তা পাবেন সেটাই এখন দেখার।