Asian Cup 2023: উজবেকিস্তান নিয়ে যথেষ্ট সাবধানী সুনীল, কী বলছেন?

Asian Cup 2023: গত অস্ট্রেলিয়া ম্যাচে অনবদ্য পারফরম্যান্স ছিল ভারতীয় ফুটবল দলের। তবে শেষ রক্ষা হয়নি। ২-০ গোলে পরাজিত হতে হয়েছিল অজিদের কাছে। তবে ভারতীয়…

Indian Football Captain Sunil Chhetri

Asian Cup 2023: গত অস্ট্রেলিয়া ম্যাচে অনবদ্য পারফরম্যান্স ছিল ভারতীয় ফুটবল দলের। তবে শেষ রক্ষা হয়নি। ২-০ গোলে পরাজিত হতে হয়েছিল অজিদের কাছে। তবে ভারতীয় দলের পারফরমেন্সে খুশি সকলেই। বিশেষ করে ছাংতে থেকে শুরু করে সন্দেশ ঝিঙ্গানের পারফরম্যান্স ছিল যথেষ্ট নজর কারা। যার দরুন প্রথমার্ধের শেষে গোলশূন্য ছিল খেলার ফলাফল।

তবে দ্বিতীয়ার্ধে সুযোগ বুঝেই গোল করে এগিয়ে যায় অস্ট্রেলিয়া। তবে সেই গোলের পর ভারতীয় দলের ডিফেন্স যথেষ্ট সাবধানি হয়ে থাকলেও সে রক্ষা করা সম্ভব হয়নি। পরবর্তীতে ফের ব্যবধান বাড়িয়ে ফেলে প্রতিপক্ষ দল। নির্ধারিত সময় শেষে দুই শূন্য ব্যবধানে জয় আসে ২০১৫ সালের চ্যাম্পিয়নদের। জানিয়ে কিছুটা হলেও হতাশা দেখা দিয়েছিল ভারতীয় দলের সমর্থকদের মধ্যে।

   

তবে দ্বিতীয় ম্যাচ থেকে ঘুরে দাঁড়াতে মরিয়া সুনীলরা। তবে কাজটা যে মোটেও সহজ হবে না তা ভালো মতোই আন্দাজ করতে পারছেন ব্লু টাইগার্সরা। দ্বিতীয় ম্যাচে তাদের মুখোমুখি হতে হবে শক্তিশালী উজবেকিস্তান দলের বিপক্ষে। বর্তমানে ফিফা র‍্যাংকিংয়ের ৬৮ নম্বর স্থানে রয়েছে উজবেকিস্তান। অন্যদিকে ১০২ নম্বর রয়েছে ভারত। তাদের বিপক্ষে লড়াই করে জয় ছিনিয়ে আনা যথেষ্ট কঠিন। তবুও নিজেদের সেরাটা উজাড় করে দিতে চান ভারতীয় দলের প্রত্যেকে। গত ম্যাচে ফিফা তালিকার ২৫ নম্বরে থাকা দলকে প্রথমার্ধের শেষ পর্যন্ত আটকে রেখেছিল ব্লু টাইগার্সরা। এবার এই লড়াই থেকেই ঘুরে দাঁড়াতে চাইছে ভারত।

উল্লেখ্য, নিজেদের প্রথম ম্যাচে সিরিয়ার বিপক্ষে ড্র করেছিল উজবেকিস্তান। তাই ভারত ম্যাচ থেকেই ছন্দে ফেরার লক্ষ্য থাকবে তাদের। এই প্রসঙ্গে একটি জনপ্রিয় মাধ্যমে সুনীল ছেত্রী বলেন, উজবেকিস্তান অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী ফুটবল দল না হলেও তাদের যথেষ্ট ক্ষমতা রয়েছে আমাদের বিপক্ষে সাফল্য পাওয়ার। সেজন্য আবারও একটা কঠিন চ্যালেঞ্জ রয়েছে আমাদের সামনে। এক কথায় বলতে গেলে আসন্ন দ্বিতীয় ম্যাচকে খুব একটা সহজ ভাবে নিচ্ছেননা ছেত্রী।