Czech Republic: বিশ্ববিদ্যালয়ে একাধিক নিহত, রক্তাক্ত চেক প্রজাতন্ত্র

ইউরোপ জুড়ে আতঙ্ক। কারণ নিরুপদ্রব শহর বলে পরিচিত প্রাগ শহরে একাধিক ব্যক্তিকে গুলি করে খুনের ঘটনা ঘটেছে। চেক প্রজাতন্ত্রের (Czech Republic)শহর প্রাগ জুড়ে লাল সতর্কতা।…

Czech republic

ইউরোপ জুড়ে আতঙ্ক। কারণ নিরুপদ্রব শহর বলে পরিচিত প্রাগ শহরে একাধিক ব্যক্তিকে গুলি করে খুনের ঘটনা ঘটেছে। চেক প্রজাতন্ত্রের (Czech Republic)শহর প্রাগ জুড়ে লাল সতর্কতা। বিশ্ববিদ্যালয় ঘিরে চলছে অভিযান।

মধ্য প্রাগে একটি বিশ্ববিদ্যালয়ে হয়েছে হামলা।বন্দুকধারীর গুলিতে বহু লোক নিহত এবং কয়েক ডজন আহত হয়েছে বলে চেক পুলিশের দাবি। তবে নিহত কতজন আর শিক্ষা প্রতিষ্ঠানটির বিষয়ে  বিস্তারিত কিছু জানায়নি পুলিশ। চেক প্রজাতন্ত্রের স্বরাষ্ট্রমন্ত্রী ভিট রাকুসান চেক পাবলিক টেলিভিশনকে বলেছেন যে ব্যক্তি গুলি চালায় সে মারা গেছে।

   

সামাজিক মাধ্যমে প্রাগ শহরের ওই বিশ্ববিদ্যালয়ের ভিতর থেকে আতঙ্কিত পড়ুয়াদের দৌড়ে যেতে দেখা যাচ্ছে। এক ব্যক্তিকে বিশ্ববিদ্যালয়ের ছাদে ঘুরতে দেখা যায়। তাকেই হামলাকারী বলে প্রাথমিকভাবে চিহ্নিত করা হয়।

চেক পুলিশ বলেছে যে যে ব্যক্তি গুলি চালিয়েছিল তাকে খতম করা হয়েছে তবে নিহত ও আহতের সংখ্যার বিবরণ দেয়নি। পুরো ভবনটি খালি করা হচ্ছে এবং সেখানে বেশ কয়েকজন নিহত এবং কয়েক ডজন আহত হয়েছে বলে চেক পুলিশ জানিয়েছে