Purba Bardhaman: প্রধানমন্ত্রী মমতা! বর্ধমানের কালীপূজার থিম ঘিরে শহর জুড়ে ছি: ছি:

রাষ্ট্রীয় নিয়ম অনুযায়ী দিল্লির লালকেল্লায় স্বাধীনতা দিবসের দিন প্রধানমন্ত্রী জাতীয় পতাকা উত্তোলন করেন। সেনাবাহিনী দেয় গান স্যালুট। সেই ভূমিকায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখিয়ে কালীপূজার…

রাষ্ট্রীয় নিয়ম অনুযায়ী দিল্লির লালকেল্লায় স্বাধীনতা দিবসের দিন প্রধানমন্ত্রী জাতীয় পতাকা উত্তোলন করেন। সেনাবাহিনী দেয় গান স্যালুট। সেই ভূমিকায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখিয়ে কালীপূজার প্যান্ডেল থিম ঘিরে প্রবল বিতর্ক। এই বিতর্কে নাজেহাল জেলা তৃ়ণমূল কংগ্রেস। কেন মুখ্যমন্ত্রীকে এমন ভূমিকায় দেখানো হলো তা নিয়ে নীরব নেতারা। kolkata 24×7 বর্ধমানের কয়েকজন তৃ়নমূল নেতার সাথে কথা বলেছে। তারা নাম প্রকাশ না করার শর্তে জানান “বাড়াবাড়ির সীমা পার হয়েছে”। যে প্যান্ডেলের থিম ঘিরে বিতর্ক সেটি বর্ধমান শহরের মেহেদিবাগান এলাকায়।

বিতর্কের আরও একটি কারণ, প্রধানমন্ত্রী হিসেবে মমতাকে কল্পনা করে লালকেল্লায় জাতীয় পতাকা উত্তোলনের সাথে রাখা হয়েছে ভা়ইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। যেখানে পতাকা তোলা হচ্ছে তার পেছনে লেখা ১৫ অগস্ট ২০২৪। এমন থিম দেখে শহর জুড়ে ছি ছি পড়ল। সাধারণ নাগরিকের প্রশ্ন, এরা কী সবকিছুতেই মমতাকে কল্পনা করে। ওই ক্লাবটি তৃ়নমূলপন্থী। তবে বিতর্কের মাঝে তারা নীরব।

   

তবে তৃণমূলের একাংশ বলছেন, আসন্ন লোকসভা ভোট সামনে রেখে রাজনৈতিক থিম করা হয়েছে। এর কারণ, লালকেল্লার গায়ে INDIA জোট আছে। কেন মমতার পাশে অভিষেক সেটি নিয়ে নীরব তৃণমূল নেতারা। আর ইন্ডিয়া জোটের শরিক বাম ও কংগ্রেসের দাবি, তৃ়ণমূল যাই বলুক এটা মেনে নেওয়া যায়না। এ রাজ্যে তৃণমূল ও বিজেপির বিরুদ্ধেই লড়াই চলবে।

প্রধানমন্ত্রী রূপে মমতার থিম ঘিরে রাজ্যে বিরোধী ও কেন্দ্রের শাসকদল বিজেপি তীব্র কটাক্ষ করছে তৃ়ণমূলকে। সামাজিক মাধ্যমে জেলার বিজেপি নেতাদের কটাক্ষ, কল্পনাতেই থাক। বাস্তবে তো হবে না।তা মমতা নিজেও জানেন। প্যান্ডেলের ছবি সামাজিক মাধ্যমে ভাইরাল। চলছে কটাক্ষ ও কুকথার মন্তব্য ঝড়।