JU: রাজ্য-রাজ্যপাল সংঘর্ষে ৬ মাস বেতন বন্ধ অধ্যাপকের

৬ মাস বেতন বন্ধ যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সাধন চক্রবর্তীর। এপ্রিল মাসে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসাবে সাধন চক্রবর্তীর মেয়াদ শেষ হয়। কিন্তু তারপর আর যাদবপুর…

৬ মাস বেতন বন্ধ যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সাধন চক্রবর্তীর। এপ্রিল মাসে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসাবে সাধন চক্রবর্তীর মেয়াদ শেষ হয়। কিন্তু তারপর আর যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ফিরতে পারছেন না তিনি। এই পরিস্থিতির পিছনে রাজ্য-রাজ্যপাল সংঘাত দায়ী বলে অনেকেই মনে করছেন। টাকার অভাবে কোনওমতে সংসার চালাচ্ছেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এই অধ্যাপক।

অধ্যাপক সাধন চক্রবর্তীর জানিয়েছেন, তাঁকে রেজিস্ট্রার কাজী নজরুল বিশ্ববিদ্যালয় থেকে রিলিজ অর্ডার আনতে বলেছেন। যা এর আগে কোনও ভাইস চ্যান্সেলরের সঙ্গে হয়নি।দু-তিন বার রেজিস্টারকে মনে করিয়ে দেওয়া সত্ত্বেও কোনো উত্তর পাননি বলে জানিয়েছেন সাধনবাবু। তারপরেই বাধ্য হয়ে আদালতের দ্বারস্থ হন। সেই মামলা এখন চলছে।

   

অধ্যাপক জানাচ্ছেন, যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ২৭ মে তিনি জয়েনিং লেটার জমা দিয়েছিলেন। কিন্তু তারপর থেকে এখনও পর্যন্ত কোনও বেতন পাননি তিনি। পাশাপাশি তিনি জানান, বেতন না পাওয়ায় তাঁর পরিবার চরম ভোগান্তিতে পড়েছে। ৬ মাস বন্ধুদের সাহায্য নিয়ে কোনোরকমে দিন কাটাচ্ছেন।

উল্লেখ্য,এর আগে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য থাকাকালীন শিক্ষক-অশিক্ষক-পড়ুয়াদের লাগাতার বিক্ষোভ চলছিল সাধন চক্রবর্তীর বিরুদ্ধে। তাঁর পদত্যাগের দাবি ওঠে। তিনি সে সময়ে তিনি স্পষ্ট জানিয়েছিলেন, সরকার না চাইলে তিনি পদত্যাগ করবেন না।