Russia: রাশিয়ায় বিমান দুর্ঘটনায় ওয়াগনার চিফ সহ ১০ জনের মৃত্যুর শঙ্কা

রাশিয়ায় ( Russia) একটি বিমান দুর্ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বিমানটি রাজধানী মস্কো থেকে সেন্ট পিটার্সবার্গ যাচ্ছিল।

Tragedy Strikes as Russian Jet Linked to Prigozhin's Use Crashes, Resulting in Over 10 Fatalities

রাশিয়ায় ( Russia) একটি বিমান দুর্ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বিমানটি রাজধানী মস্কো থেকে সেন্ট পিটার্সবার্গ যাচ্ছিল। বলা হচ্ছে যে ওয়াগনার চিফ প্রিগোগিনও সেখানে ছিলেন। দুর্ঘটনায় তারও মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। বার্তা সংস্থা এপি জানায়, রাশিয়ায় বিধ্বস্ত হওয়া বিমানটিতে ওয়াগনার চিফ ছিলেন। বিমানটিতে থাকা ১০ জনের সবাই মারা গেছেন।

প্রিগোগিন জুন মাসে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বিরুদ্ধে বিদ্রোহের নেতৃত্ব দিয়ে শিরোনাম হন। তথ্য অনুযায়ী, বুধবারই আফ্রিকা থেকে রাশিয়ায় ফিরেছিলেন ওয়াগনার চিফ। সে সেন্ট পিটার্সবার্গ যাচ্ছিল। রাশিয়ার জরুরি মন্ত্রণালয় জানিয়েছে, দুর্ঘটনায় তিন ক্রু সদস্যসহ বোর্ডে থাকা ১০ জনের সবাই নিহত হয়েছেন। রাশিয়ান কর্মকর্তারা আরও বিস্তারিত শেয়ার না করেই যাত্রীদের মধ্যে প্রিগোজিন ছিলেন বলে জানিয়েছেন।

   

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, এর আগে ওয়াগনার, গ্রে জোনের সাথে যুক্ত টেলিগ্রাম চ্যানেল জানিয়েছে যে জেটটি মস্কোর উত্তরে টাভার অঞ্চলে বিমান নিরাপত্তা বাহিনীর দ্বারা গুলি করা হয়েছে।  প্রিগোগিনের ব্যক্তিগত সামরিক বাহিনী ওয়াগনারও ইউক্রেনে রুশ নিয়মিত বাহিনীর সাথে যুদ্ধ করেছে।

সম্প্রতি প্রকাশিত ভিডিও
ইয়েভজেনি প্রিগোগিন সোমবার নিজেই ওয়াগনার গ্রুপে নিয়োগের জন্য ভিডিও প্রকাশ করেছিলেন। টেলিগ্রাম মেসেজিং অ্যাপের চ্যানেলগুলিতে পোস্ট করা একটি ভিডিওতে, প্রিগোগিনকে বলতে দেখা যায় যে ওয়াগনার গ্রুপ সামরিক প্রশিক্ষণ এবং গবেষণা কার্যক্রমে নিযুক্ত রয়েছে এবং রাশিয়াকে সমস্ত মহাদেশ এবং আফ্রিকাকে আরও বেশি মুক্ত করার লক্ষ্যে কাজ করছে।

প্রিগোগিনের সাথে যুক্ত রাশিয়ান সোশ্যাল মিডিয়া চ্যানেলগুলি জানিয়েছে যে তিনি আফ্রিকার জন্য যোদ্ধা নিয়োগ করছেন। এটি আফ্রিকান দেশের রাজধানীতে অবস্থিত একটি সাংস্কৃতিক কেন্দ্র রাশিয়ান হাউসের মাধ্যমে মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে বিনিয়োগ করার জন্য রাশিয়া থেকে বিনিয়োগকারীদের আমন্ত্রণ জানাচ্ছে।