Howrah: স্ট্রংরুম ভেঙে ব্যালট বাক্স লুঠের চেষ্টা, ডোমজুড়ে তৃণমূল-বাম সংঘর্ষ

ডোমজুড় ব্লকের গণনাকেন্দ্র আজাদ কলেজের পাঁচিল ভাঙা হয় রাতে। অভিযোগ তৃণমূল দুষ্কৃতিরা হামলা করেছিল। গণনাকেন্দ্রের সুরক্ষার পরিস্থিতি নিয়েই প্রশ্ন। কেন্দ্রীয় বাহিনীর সামনেই এমন ঘটেছে বলে…

Howrah Panchayat Howrah: স্ট্রংরুম ভেঙে ব্যালট বাক্স লুঠের চেষ্টা, ডোমজুড়ে তৃণমূল-বাম সংঘর্ষ

ডোমজুড় ব্লকের গণনাকেন্দ্র আজাদ কলেজের পাঁচিল ভাঙা হয় রাতে। অভিযোগ তৃণমূল দুষ্কৃতিরা হামলা করেছিল। গণনাকেন্দ্রের সুরক্ষার পরিস্থিতি নিয়েই প্রশ্ন। কেন্দ্রীয় বাহিনীর সামনেই এমন ঘটেছে বলে অভিযোগ। এর জেরে পুনর্নির্বাচনের দিন সকাল থেকে হাওড়ার ডোমজুড়ে তীব্র উত্তেজনা। তৃণমূল অভিযোগ অস্বীকার করেছে।

শনিবার হয়েছে গ্রাম-বাংলার ভোট উৎ-শব!  ভোটকে কেন্দ্র করে দিকে দিকে চলে সন্ত্রাস। ভোট গ্রহণের আগে থেকে ভোট শেষ হওয়ার পরে শুধু পড়েছে একটার পর একটা লাশ। মুর্শিদাবাদ, কোচবিহার ছিল ভোটসন্ত্রাসের হটস্পট। মুর্শিদাবাদে সর্বাধিক মৃত্যু হয়। রবিবারও একাধিক জেলায় ভোট পরবর্তী সংঘর্ষ চলেছে। রাজনৈতিক মৃত্যুর খবর এসেছে। সোমবার যতগুলি জেলায় পুনর্নির্বাচন হবে তার মধ্যে সর্বাধিক আসন এই জেলাতেই।  

   

রবিবার রাতে জরুরি ভিত্তিতে দিল্লি গেছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। সোমবার একাধিক বৈঠক করতে পারেন রাজ্যপাল। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে দেখা করতে পারেন। পঞ্চায়েত রিপোর্ট পেশ করতে প্রস্তুত রাজ্যপাল। তবে কি কেন্দ্র বড় কোনও নিতে চলেছে এই প্রশ্ন উঠেছে। 

রাজ্য নির্বাচন কমিশন জানাচ্ছে সর্বাধিক আসনে পুনর্নির্বাচন হবে মুর্শিদাবাদ জেলায়। আর সর্বনিম্ন আসনে ফের ভোট হবে আলিপুরদুয়ারে। এক নজরে পুনর্নির্বাচন আসন ভিত্তিক জেলাগুলি:

মুর্শিদাবাদ ১৭৫
মালদহ ১১২
কোচবিহার ৫৩
নদিয়া ৮৯
কোচবিহার ৫৩
উত্তর ২৪ পরগনা ৪৬
দক্ষিণ ২৪ পরগনা ৩৬
পূর্ব মেদিনীপুর ৩১
হুগলি ২৯
দক্ষিণ দিনাজপুর ১৮
জলপাইগুড়ি ১৪
বীরভূম ১৪
পশ্চিম মেদিনীপুর ১০
বাঁকুড়া ৮
হাওড়া ৮
পশ্চিম বর্ধমান ৬
পুরুলিয়া ৪
পূর্ব বর্ধমান ৩
আলিপুরদুয়ার ১