Thursday, February 2, 2023

আছে করোনা ভয়, তা থাক, সৈকত শহর দিঘার ডাকে স্পেশাল ট্রেনের বুকিং শুরু

- Advertisement -

নিউজ ডেস্ক: করোনা ও ইয়াস ঝড়ের জোড়া ধাক্কায় দিঘা (Digha) বেসামাল। তবে উত্তাল সাগর দেখার জন্য সবাই যেতে মরিয়া। জনপ্রিয় উপকূল পর্যটন কেন্দ্রে আসন্ন শারদোৎসবে মাসে নামতে চলেছে পর্যটক স্রোত। আগামী ৭ সেপ্টেম্বর থেকে দিঘা-হাওড়া স্পেশাল ট্রেন চালু হচ্ছে। তাম্রলিপ্ত এক্সপ্রেসের সময়সূচি অনুযায়ী ওই স্পেশাল এক্সপ্রেস ট্রেন চলাচল করবে। বিজ্ঞপ্তি জারি হয়েছে রেলের তরফে।

দিঘার হোটেল মালিক সংগঠন রুম ভাড়ায় ছাড় দিচ্ছে। দীঘায় পর্যটক সমাগম বাড়ানোর লক্ষ্য এই সিদ্ধান্ত। ইতিমধ্যেই উত্তরবঙ্গে শুরু হয়েছে বিশেষ পর্যটন ট্রেন।

করোনার দ্বিতীয় ঢেউয়ে গত মে মাসের প্রথম সপ্তাহ থেকে দিঘাগামী সবকটি ট্রেন বন্ধ করা হয়। রেল জানিয়েছে, দীঘা-আসানসোল, দিঘা-মালদহ টাউন, দীঘা-বিশাখাপত্তনম এবং নিউ জলপাইগুড়ি-দিঘা সাপ্তাহিক ট্রেনের চলাচল শুরু হয়েছে। কিন্তু, দিঘা যাওয়ার রোজগার এক্সপ্রেস চালু নেই। এবার স্পেশাল ট্রেন চালু হলেই বুকিং বাড়বে।

- Advertisement -

করোনা ও ঘুর্ণিঝড় ইয়াসের হামালায় রাজ্যের উপকূল পর্যটনে লোকসানের ধাক্কা লেগেছে পরপর। দুর্গা পুজোর আগে স্পেশাল ট্রেন চালু হলে সেই লোকসান কিছুটা কমবে বলে মনে করছেন হোটেল মালিক ও স্থানীয় দোকানদারগণ।

তবে স্বাস্থ্য বিশেষজ্ঞদের আশঙ্কা, অক্টোবরে দুর্গা পুজোর সময় সংক্রমণের হাড় ফের বাড়বে। পরিস্থিতির উপর বিচার করেই সরকার পরবর্তী সিদ্ধান্ত নেবে বলে মনে করা হচ্ছে।