Jalpaiguri: টিউশন পড়ান কেন?এই নিয়ে বিক্ষোভের মুখে গৃহ শিক্ষক

58

জলপাইগুড়ির(Jalpaiguri) ধূপগুড়ি শহরে দেখা গেল এক অন্য চিত্র। কেন স্কুলের শিক্ষকরা বন্ধ করে দিয়েছে টিউশনি, এই দাবিতেই শহরের এক গৃহশিক্ষকের বাড়ি ঘিরে বিক্ষোভ দেখায় একদল পড়ুয়া।

ঘটনাটি ঘটেছে ধূপগুড়ির বিবেকানন্দ পল্লী এলাকায়। এই এলাকারই সঞ্জয় গোস্বামী নামে এক ব্যক্তি দীর্ঘদিন প্রাইভেট টিউশনি করান। তিনি কোনও স্কুলের সঙ্গে যুক্ত নন। রবিবার সকালে গৃহশিক্ষক সঞ্জয়ের বাড়ি ঘিরেই বিক্ষোভ শুরু হয়ে যায়। তিনি কেন পড়াচ্ছেন, কেন তিনি প্রাইভেট টিউশনি করান, এই নিয়েই বিক্ষোভ শুরু করে দেন স্থানীয় মানুষ। খবর পাওয়া মাত্রই এসে পৌঁছায় পুলিশ এবং পরিস্থিতি স্বাভাবিক করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেন।

প্রসঙ্গত, সরকারি নির্দেশিকা অনুযায়ী, স্কুলে পড়ালে টিউশনি করা যাবে না। কিন্তু তার পরও কিছু স্কুল শিক্ষক নির্দেশিকাকে বুড়ো আঙুল দেখিয়ে চালিয়ে যাচ্ছিলেন প্রাইভেট টিউশনি। যা নিয়ে ক্ষোভ বাড়ছিল গৃহ শিক্ষকদের মধ্যে। সেই ক্ষোভের জেরেই কিছু স্কুল শিক্ষক মাঝপথেই বন্ধ করে দিয়েছেন প্রাইভেট টিউশনির ঝাঁপ। তাতেই বিপদে পড়েছেন পড়ুয়ারা।

গৃহশিক্ষকদের বিক্ষোভের জেরে যেহেতু স্কুল শিক্ষকরা বাড়িতে পড়ানো বন্ধ করে দিয়েছেন তার জন্যই ক্ষোভের সঞ্চার হয়েছে বেশ কিছু পড়ুয়ার মধ্যে। শিক্ষক থেকেই জলপাইগুড়ির প্রাইভেট টিউটর সঞ্জয় গোস্বামী ওপর এরুপ আচরণ।