Suvendu Adhikari: শুভেন্দুর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে পদক্ষেপ নেবে কি পুলিশ?

63

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের হয়েছে। অভিযোগ বিজেপি (BJP) বিধায়ক ক্রমাগত রাজনৈতিক সভা ও সমাবেশ থেকে উস্কানিমূলক মন্তব্য (provocative remarks) করে চলেছেন। পূর্ব মেদিনীপুরের নন্দকুমার থানায় অভিযোগ দায়ের করেছেন আইনজীবী আবু সোহেল।

শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে বারবার ধর্মীয় উস্কানিমূলক মন্তব্য করার অভিযোগ উঠেছে। নন্দীগ্রামের বিধায়ক তথা বিরোধী দলনেতা একাধিক জায়গায় সমাবেশ করতে গিয়ে বিভিন্ন বিতর্কিত মন্তব্য করেছেন বলেও অভিযোগ।

অভিযোগ, একাধিক সভা থেকে শুভেন্দু অধিকারী বাংলাদেশের নোয়াখালীর ভয়াবহ সাম্প্রদায়িক সংঘর্ষের প্রসঙ্গ টেনে আনেন। সেইসঙ্গে জুড়ে দেন সম্প্রতি মোমিনপুরের ঘটনার প্রসঙ্গ। এমনকি হিন্দুদের অস্তিত্ব নিয়েও শুভেন্দুর বিতর্কিত মন্তব্য নিয়েও আলোচনা হয়েছে বারবার। হিন্দুদের জাগতে হবে। এই বার্তাই দিয়েছেন তিনি। যা নিয়ে বিভিন্ন মহল সরব।

সুপ্রিম কোর্টের নির্দেশিকায় জানানো হয়েছে, এই ধরনের বিতর্কিত মন্তব্য করলে ব্যবস্থা নেবে প্রশাসন। প্রশ্ন উঠছে বিতর্কিত মন্তব্যের প্রেক্ষিতে বিরোধী দলনেতা শুভেন্দুর বিরুদ্ধে বিরুদ্ধে পুলিশের তরফে কী পদক্ষেপ নেওয়া হবে?

বিজেপি সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ বলেন, এই ধরনের মামলা আগেও দায়ের করা হয়েছে। আইনজীবীদের সঙ্গে কথা বলে উপযুক্ত ব্যবস্থা নেবেন শুভেন্দু।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)