রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের দুর্বল পরিষেবায় ক্ষুব্ধ গ্রাহকদের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি, পশ্চিম মেদিনীপুর: বৃহস্পতিবার পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের (Bank) পরিচালনায় গ্রাহকদের জন্য একটি রি-কে.ওয়াই.সি. ক্যাম্পের আয়োজন করা হয় পশ্চিম মেদিনীপুর জেলার কেশপুরে ক্ষুদিরাম অডিটোরিয়াম হলে।…

নিজস্ব প্রতিনিধি, পশ্চিম মেদিনীপুর: বৃহস্পতিবার পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের (Bank) পরিচালনায় গ্রাহকদের জন্য একটি রি-কে.ওয়াই.সি. ক্যাম্পের আয়োজন করা হয় পশ্চিম মেদিনীপুর জেলার কেশপুরে ক্ষুদিরাম অডিটোরিয়াম হলে।

সেখানে উপস্থিত ছিলেন, BRI কলকাতা রিজিওনাল ডাইরেক্টর শ্রী শুধাংশু প্রসাদ এবং SBI, PNB, INDIAN BABK, BGVB এছাড়াও আরও অন্যান্য ব্যাংকের আধিকারিকেরা। RBI ডাইরেক্টর সুধাংশু প্রসাদ গ্রাহকদেরকে ব্যাংকে খাতা খোলার সুবিধা সম্বন্ধে জানান।

   

পাশাপাশি তিনি গ্রাহকদের থেকে জানতে চান কোথাও তারা সমস্যায় পড়ছে কিনা। একাধিক গ্রাহক জানান, ব্যাঙ্কে তারা গেলে অসুবিধার সম্মুখীন হয় কর্মীদের থেকে। সেই সঙ্গে ব্যাঙ্ক থেকে লোন করতে গেলে অতিরিক্ত টাকা দেওয়ার কথা জানান তাঁরা৷

Advertisements

বারবার ব্যাঙ্কে যাওয়ার পরেও কেওয়াইসি করা হয় না বলে অভিযোগ করেন তাঁরা। সেই টাকা না দিলে, লোন পাস করা হবে না বলেও অভিযোগ করেন গ্রাহকরা। RBI কলকাতা রিজিওনালের ডাইরেক্টরের সামনে অভিযোগ আশায় কার্যত প্রোগ্রাম বন্ধ করে দেন রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের আধিকারিকেরা।

সংবাদ মাধ্যমের কর্মীরা এই বিষয়ে আরবিআই এর আধিকারিক এর কাছে প্রশ্ন করলে কার্যত তিনি মুখ লুকিয়ে রণে ভঙ্গ দেন তিনি। পাশাপাশি সংবাদমাধ্যমের কর্মীদের সাথে দুর্ব্যবহার করা হয়। তবে প্রশ্ন উঠছে যেখানে আর বি আই এর গাইডলাইন মেনে উনি গ্রাহকদের সুযোগ-সুবিধা দেখার জন্য এই ক্যাম্পের আয়োজন করেছেন, সেখানে গ্রাহকদের অভিযোগ পেয়ে কেন তিনি প্রোগ্রাম বন্ধ করে রনে ভঙ্গ দিলেন। তাহলে এর ভেতরে কি কোন রহস্য রয়েছে! সে বিষয়ে উঠছে প্রশ্ন ?