উদ্ধার ১০ সোনার বিস্কুট! আন্তর্জাতিক সীমান্ত দিয়ে সোনা পাচারের ছক বানচাল বিএসএফের

মঙ্গলবার হিলির উত্তর জামালপুর সীমান্ত দিয়ে ভারতে সোনা পাচারের খবর পায় বিএসএফ। গোপন সূত্রে পাওয়া সেই খবরে নজরদারি চালিয়ে এক মহিলার জুতো থেকে ১০টি সোনার…

gold recovery by bsf

মঙ্গলবার হিলির উত্তর জামালপুর সীমান্ত দিয়ে ভারতে সোনা পাচারের খবর পায় বিএসএফ। গোপন সূত্রে পাওয়া সেই খবরে নজরদারি চালিয়ে এক মহিলার জুতো থেকে ১০টি সোনার বাট উদ্ধার করে জওয়ানরা৷ সোনা পাচার চক্রের এক পাণ্ডাকে আটকও করেছে বিএসএফ।

হিলির ভারত বাংলাদেশ সীমান্তের উত্তর জামালপুর দিয়ে ভারতে হচ্ছে সোনা পাচার হচ্ছিলো। সূত্র মারফত এই খবর পেয়েইউত্তর জামালপুর এলাকায় বিএসএফ গোয়েন্দারা কড়া নজরদারি শুরু করে। দুপুর নাগাদ কাঁটাতারের ওপারের গ্রামের এক মহিলা গেট পেরিয়ে এপারে ঢুকলেই বিএসএফএর সন্দেহ হয়। তাঁকে তল্লাশি করলে পায়ের জুতোর তলায় লুকিয়ে রাখা সোনার ১০টি বিস্কুট উদ্ধার হয়।

   

‘কীকরে চুপ করব?’ প্রশ্ন ‘অপমানিত’ অধীরের! চ্যালেঞ্জ কংগ্রেসের দিল্লি নেতৃত্বকে

মহিলাকে জেরা করে পাচার চক্রের পাণ্ডার তথ্য পায় বিএসএফ। এর পরেই হিলি থানার পুলিশ ও বিএসএফ যৌথ অভিযানে ধলপাড়ার কিসমটদাপট এলাকা থেকে শীবেন্দ্রনাথ মহন্ত নামে এক ব্যক্তিকে আটক করে। বাজেয়াপ্ত ১০টি সোনার বিস্কুটের ওজন প্রায় ১,১০০ গ্রাম। যার বাজার মূল্য ৮০ লক্ষ ৭০ হাজার ১০৪ টাকা।