Bomb: সামনেই পঞ্চায়েত ভোট, রাজ্যের একাধিক জায়গায় মিলছে তাজা বোমা

16

সামনেই পঞ্চায়েত ভোট। কোমর বেঁধে নেমে পড়েছে শাসক দল থেকে শুরু করে বিরোধী দলগুলি। হোটেল প্রস্তুতি তুঙ্গে, একে অপরকে টেক্কা দিতে রাজনৈতিক দলগুলির তরফে তৈরি করা হচ্ছে পঞ্চায়েত ভোটের ব্লু প্রিন্ট। তবে এর মাঝেই ক্রমশ ঘনাচ্ছে পঞ্চায়েত ভোটে চরম অশান্তির আশঙ্কার ছায়া। রাজ্য জুড়ে একাধিক জায়গায় মিলছে তাজা বোমা। তবে কি পঞ্চায়েত ভোটে আবারো রণক্ষেত্র হয়ে উঠবে পশ্চিমবঙ্গ? যেভাবে পঞ্চায়েত ভোটের আগেই রাজ্যের বিভিন্ন জায়গা থেকে একের পর এক তাজা বোমা(Bomb), আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হচ্ছে, এই নিয়ে একাধিক প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে।

আজ সকালে দক্ষিণ ২৪ পরগনার কুলপির ছামনাবনি গ্রামে ঘরের গাদায় মিলল তাজা বোমের হদিশ। এই নিয়ে পাঁচ দিনের তিনবার বোমা উদ্ধার করল প্রশাসন। কুলপির ছামনাবনি গ্রামের মাঠে খড়ের গাধার মধ্যে একটি নাইলনের ব্যাগে লুকিয়ে রাখা হয়েছিল তাজা বোমা গুলি। সকাল বেলায় গ্রামের মানুষদের নজরে পড়ে বোমা ভর্তি নাইলনের ব্যাগটি। তৎক্ষণাৎ তারা থানায় খবর দেয়। খবর পাওয়া মাত্র এসে উপস্থিত হয় কুলপি থানার পুলিশ এবং গোটা এলাকা ঘিরে ফেলা হয়। দ্রুত ডেকে পাঠানো হয় বম্ব ডিসপোজাল স্কোয়াড-কেও।

স্থানীয় প্রত্যক্ষদর্শীদের সূত্রে খবর, ওই গ্রামের বাসিন্দার ব্যক্তি দুয়ারে বেশ কয়েকটি খড়ের গাধা রয়েছে আর সেখানেই একটি ব্যাগ দেখতে পান তিনি। ব্যক্তি দেখে সন্দেহ হওয়ায় উঁকি মেরে দেখেন প্রচুর তাজা বোমা রয়েছে ব্যাগে। তারপরেই খবর দেওয়া হয় প্রশাসনকে। কে বা কারা ওই ঘরের গাদায় ব্যাগটি রেখেছে তা নিয়ে তদন্ত শুরু হয়েছে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার ছামনাবনি গ্রামে কৌটা ভর্তি বোমা ফেটে জখম হয় ১৫ ও ১৬ বছরের দুই কিশোর। ওইখানে ঠিক তিনদিন পর ওই একই গ্রাম থেকে উদ্ধার হয় ২৪ টি তাজা বোমা। রবিবারের পর মঙ্গলবারে উদ্ধার হল বেশ কয়েকটি তাজা বোমা। পঞ্চায়েত নির্বাচনের আগে যেভাবে একের পর এক বোমার হদিশ মিলছে, এর ফলে পঞ্চায়েত ভোট ঘিরে ক্রমশই আশঙ্কা ঘনাচ্ছে, আতঙ্কিত হচ্ছেন গ্রাম বাংলার মানুষ।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)