মাথা ভর্তি চুল থেকে গড়ের মাঠ! আজই বাড়িতে বানিয়ে ফেলুন এই তেল

87
Get Shiny and Healthy Hair with this Amazing Oil

বাহারি চুলের সখ সকলেরই, কিন্তু সেই ভাবে বর্তমানে আর চুলের যত্ন (Hair Fall) নেওয়া হয় না। তাই, চুল পড়ে যাওয়া থেকে শুরু করে মাথায় খুসকি কিংবা চুলে তেল তেলে ভাব থেকেই যায়। হাজারো চেষ্টা করে নানা রকমের শ্যাম্পু তেল ব্যবহার করেও ফল মেলে না সেই ভাবে। তাই শেষ পর্যন্ত চিকিৎসকের কাছে যাওয়া ছাড়া আর কোনো উপায় থাকে না।

আবার সকলের চুল এক রকম যে, যার ফলে বাজার থেকে কোনো তেল কিনে আনা যায় না। যদিও বা সেই সব তেল ব্যবহার করা হয় তাতে কাজের থেকে অকাজ হয় বেশি। কিন্তু চুলের পুষ্টির জন্য যে তেল খুবই গুরুত্বপূর্ণ তা আমাদের সকলেরই জানা। তাই বাইরের কোনো ওষুধ কিংবা তেল না কিনে আজই বাড়িতে বানিয়ে ফেলুন প্রাকৃতিক তেল।

আমরা সকলেই জানি চুলের জন্য জবা ফুল এবং পাতা দুইই খুব কার্যকরী। তাই জবা ফুলকে নারকেল তেলের সাথে মিশিয়ে ভালো ভাবে ফুটিয়ে নিন। তারপরে ভালো ভাবে ছেকে বোতলে ভরে নিন। সপ্তাহে দুদিন রাতে ব্যাবহার করুন এই তেল। পরের দিন সকালে ভালো ভাবে শ্যাম্পু দিয়ে মাথা ধুয়ে ফেললেই একদম তরতাজা হয়ে যাবে চুল।

তাছাড়া নারকেল তেলের সাথে মেথি, আমলকি পাউডার মিশিয়ে কিংবা তাতে লেবুর খোসা মিশিয়ে ভালো ভাবে ফুটিয়ে নিন। পরে ঠান্ডা গিয়ে গেলে বোতলে ঢেলে রাখুন। কারণ লেবু খুসকি দূর করতে সক্ষম এবং সেই সাথে আমলকি আর মেথি চুলে পুষ্টি জোগাতে সাহায্য করে।