Durga Puja Carnival: কার বিসর্জনের আয়োজন? মা দুর্গার, নাকি চোরেদের দলের: শুভেন্দু অধিকারী

মালবাজারে দুর্ঘটনার পর একমাত্র জলপাইগুড়ি জেলায় বাতিল দুর্গাপূজা কার্মিভাল। নিখোঁজ অনেকে। এর মাঝে শুভেন্দুর কটাক্ষ।

103

জেলায় জেলায় চলছে দুর্গাপূজা কার্নিভ্যালষ(Durga Puja Carnival), তবে মালবাজারের দুর্ঘটনার (Malbazar Flash Flood) পর জলপাইগুড়ি (Jalpauguri) জেলায় বন্ধ বিসর্জন কার্নিভাল। এদিকে রাজ্যব্যাপী এই অনুষ্ঠানের আগেই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) কটাক্ষ, ‘কার বিসর্জনের আয়োজন? মা দুর্গার, নাকি চোরেদের দলের?’ তাঁর এই টুইট নিয়ে রাজনৈতিক মহল সরগরম।

শুভেন্দু অধিকারী পূর্ব মেদিনীপুরের বাসিন্দা। এই জেলাতেও চলছে বিসর্জন কার্নিভাল অনুষ্ঠান। তমলুক শহরে ব্যানারে রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি। সেটি দেখে কটাক্ষ নন্দীগ্রামের বিধায়ক তথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। টুইটারে সেই ভিডিও প্রকাশ করেন তিনি। বিজেপি বিধায়ক লেখেন, তমলুকে আজ দুর্গা পূজোর কার্নিভাল। তমলুকের সুসজ্জিত রাজপথ দেখে কি মনে হয়, কার বিসর্জনের আয়োজন? মা দুর্গার, নাকি চোরেদের দলের…’

ইউনেস্কোর তরফে দুর্গাপুজোকে বিশেষ সম্মান দেওয়া হয়েছে। তাই এবার প্রতিটি জেলায় বিশেষ কার্নিভাল। অনুষ্ঠানের জন্য ২৫ দফার গাইড লাইন দেওয়া হয়েছে নবান্নের তরফে। শনিবার হবে কলকাতায় কার্নিভাল।

কার্নিভাল উপলক্ষে রাস্তার ধারে মানুষের দেখা ও বসার ব্যবস্থা করা হয়েছে। রয়েছে এলইডি ব্যবস্থা। যানজট না হয়, সেদিকেও নজর রাখছে সব জেলা প্রশাসন। নবান্ন জানিয়েছে, শনিবার কলকাতার কার্নিভালে থাকবেন মুখ্যমন্ত্রী ও ইউনেস্কো প্রতিনিধিরা।