Samsung Galaxy S24, Wi-Fi 7 স্ট্যান্ডার্ড সাপোর্ট করা প্রথম ফোন হতে পরে

16

Samsung Galaxy S24, Wi-Fi 7 স্ট্যান্ডার্ড সাপোর্ট করা প্রথম ফোন হতে পরে। জানা গিয়েছে, Samsung Galaxy S24 হতে পারে প্রথম স্মার্টফোন যা Wi-Fi 7 এ সাপোর্ট করতে পারে,। ডেভেলপমেন্টটি একটি পরামর্শের উপর নির্ভর করে যে Wi-Fi 7 ফোনের প্রথম ব্যাচ 2024 সালে বাজারে আসবে বলে আশা করা হচ্ছে।

বর্তমানে, বিভিন্ন OEM-এর ফ্ল্যাগশিপ মডেলগুলি Wi-Fi 6 বা নতুন Wi-Fi-6E সংস্করণ সাপোর্ট করে।  উল্লেখ্য, কোয়ালকম এই বছরের মে মাসে Wi-Fi 7 নেটওয়ার্কিং প্রো সিরিজ প্ল্যাটফর্ম লঞ্চ করেছিল। IC পরিদর্শন ল্যাব দ্বারা সমর্থিত DigiTimes-এর একটি প্রতিবেদনে বলা হয়েছে, GSMArena রিপোর্ট করেছে যে Wi-Fi 7 ফোনের প্রথম ব্যাচ 2024 সালের বাজারে আসবে।এবং Samsung Galaxy S24 সিরিজের প্রথম হ্যান্ডসেট হতে পারে যা এটি সমর্থন সহ আসবে। পরবর্তী প্রজন্মের Wi-Fi নেটওয়ার্কের জন্য। Wi-Fi 6 স্ট্যান্ডার্ডের তুলনায় Wi-Fi 7, 2.4x দ্রুত গতিতে কাজ করে বলে জানা গেছে।

Wi-Fi 7 শারীরিক (PHY) এবং মাঝারি অ্যাক্সেস কন্ট্রোল (MAC) উন্নতির উপর ফোকাস করে এবং 2.4GHz, 5GHz, এবং 6GHz স্পেকট্রাম ব্যান্ডগুলিতে লিগ্যাসি ডিভাইসগুলির একসাথে কাজ করবে। Samsung Galaxy S23 সিরিজ Exynos 2300 SoC ফিচার থাকতে পারে এছাড়া Samsung Galaxy S25 বোতাম ছাড়াই আসতে পারে বলে জানা গেছে।