Android 13 আপডেট শীঘ্রই Nokia এর X সিরিজ এবং G সিরিজে পাওয়া যাবে

67
Android 13 update will soon be available on Nokia's X series and G series

Nokia তার স্মার্টফোনের জন্য Android 13 আপডেট ঘোষণা করেছে। সংস্থাটি নির্বাচিত স্মার্টফোনগুলির একটি তালিকা দিয়েছে যেখানে এটি শীঘ্রই অ্যান্ড্রয়েড 13 আপডেট রোল আউট শুরু করতে চলেছে। সম্প্রতি অবধি, Nokia তার স্মার্টফোনগুলির জন্য Android 12 আপডেট সম্পন্ন করেছে। কিন্তু এখন অ্যান্ড্রয়েড 13 কোম্পানির কিছু স্মার্টফোনেও আপডেট হওয়া শুরু করবে। এর মধ্যে রয়েছে নোকিয়ার এক্স সিরিজ এবং জি সিরিজের অনেক স্মার্টফোন। আসুন আমরা আপনাকে বলি কোন Nokia ফোনগুলি প্রথমে Android 13 আপডেট পাবে।

ফিনিশ স্মার্টফোন ব্র্যান্ড Nokia তাদের X সিরিজ এবং G সিরিজের ফোনগুলিকে অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণে আপডেট করার ঘোষণা দিয়েছে। কোম্পানি কিছু স্মার্টফোনের একটি তালিকা প্রকাশ করেছে যাতে Android এর সর্বশেষ সংস্করণ 13 প্রথমে রোল আউট করা হবে। এর মধ্যে থাকবে Nokia XR20 5G, Nokia G50 5G, Nokia G11 Plus, Nokia X20 5G এবং Nokia X10 5G স্মার্টফোন। আইটিহোমের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। এই পাঁচটি স্মার্টফোনও গুগলের বৈধ ওএস তালিকায় অন্তর্ভুক্ত। কোম্পানি এখনও এ সম্পর্কে কোনো অফিসিয়াল তারিখ ঘোষণা করেনি, তবে বলা হয়েছে যে শীঘ্রই এই স্মার্টফোনগুলিতে Android 13 আপডেট পাওয়া শুরু হবে। এগুলো সবই কোম্পানির মিডরেঞ্জ স্মার্টফোন।

উদাহরণস্বরূপ, Nokia G11 Plus সম্পর্কে বলতে গেলে, এই ফোনে 90Hz রিফ্রেশ রেট সহ একটি 6.51-ইঞ্চি IPS LCD ডিসপ্লে রয়েছে। ফোনের পিছনের প্যানেলে একটি আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউল পাওয়া যায়, যাতে একটি 50MP প্রধান ক্যামেরা, 2MP গভীরতার লেন্স দেওয়া হয়েছে। সামনে একটি 8MP সেলফি ক্যামেরা রয়েছে। ডিভাইসটি Unisoc T606 প্রসেসর দ্বারা চালিত যা 4GB RAM এবং 64GB অভ্যন্তরীণ স্টোরেজের সাথে যুক্ত।

এতে 10W চার্জিং বৈশিষ্ট্য সহ 5000mAh ব্যাটারি ক্ষমতা রয়েছে। এই ফোনে IP52 রেটিংও দেখা যাচ্ছে। স্টোরেজ বর্ধিতযোগ্য, যার জন্য মাইক্রোএসডি কার্ডের সমর্থনও এতে দেখা যায়। Nokia G11 Plus Android 12 এ চলে, যেটিতে এখন Android 13-এর আপডেটও শীঘ্রই দেখা যাবে। ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হয়েছে। এই ফোনের সাথে, কোম্পানি 2 বছরের সফ্টওয়্যার আপডেট এবং 3 বছরের নিরাপত্তা আপডেটের প্রতিশ্রুতি দিয়েছে।