Champions League: চ্যাম্পিয়নস লিগের ম্যাচে ‘যুদ্ধ’, শাস্তি পেলেন ফুটবলার

1911

ফুটবল ম্যাচেও (Champions League) ইউক্রেন-রাশিয়া (Ukraine Russia) উত্তাপের আঁচ। এক ফুটবলার জার্সি খুলে দেখালেন ইউক্রেনের পতাকা। কর্তৃপক্ষের পক্ষ থেকে দেওয়া হল শাস্তি।

বুধবার দুর্দান্ত এক ম্যাচের সাক্ষী থেকেছে লিসবন। আয়াক্স বনাম বেনফিকার ম্যাচে ছিল টানটান উত্তেজনা। প্রথম আঠারো মিনিটে এগিয়ে গিয়েছিল আয়াক্স। গোল করেছিলেন তাদিচ। এরপর আরও একটি গোল। এবার আত্মঘাতী। ২৬ মিনিটে সেবাস্তিয়েন হলারের আত্মঘাতী গোলে সমতায় ফেরে বেনফিকা। মিনিট তিনেকের মধ্যে আরও এক গোল। সমতায় ফেরে আয়াক্স। ম্যাচ শেষ হয়েছিল ২-২ গোলে। বেনফিকা পরে গোল শোধ করেছিল। 

গোল প্রতি গোলেই সীমিত থাকেনি ম্যাচের উত্তেজনা। বেনফিকা-আয়াক্স ম্যাচ শেষে আলোচনায় চলে আসে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ প্রসঙ্গ। বেনফিকার দ্বিতীয় গোলটি করার পরেই নিজের জার্সি খুলে ফেলেছিলেন ইয়ারেমচুক। জার্সির নিচে এসে টি – শার্টটি তিনি পরেছিলেন তাতে আঁকা ইউক্রেনের জাতীয় পতাকা। শতাব্দী প্রাচীন ঐতিহ্যের বাহক রাশিয়ার প্রতিবেশী এই দেশটির পতাকা। 

জার্সি খোলার অপরাধে ফুটবলের নিয়ম অনুযায়ী তাঁকে দেখতে হয়েছে হলুদ কার্ড। শাস্তি পেয়ে অবশ্য অখুশি নন বেনফিকার স্ট্রাইকার। কারণ তিনি প্রকাশ করেছেন তাঁর মনের ভাব। সমর্থক দেখিয়েছেন নিজের দেশের প্রতি।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)