IPL: আর একটু হলেই চোট লাগছিল হার্দিক পান্ডিয়ার বিশ্বস্ত ক্রিকেটারের

আইপিএল ২০২৪ (IPL 2024) শুরু হতে আর মাত্র হাতে গোনা কয়েক দিন বাকি। এ জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে সব দলই। আইপিএল ২০২৪-এ গুজরাট টাইটান্সের…

Hardik Pandya

আইপিএল ২০২৪ (IPL 2024) শুরু হতে আর মাত্র হাতে গোনা কয়েক দিন বাকি। এ জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে সব দলই। আইপিএল ২০২৪-এ গুজরাট টাইটান্সের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে মুম্বই ইন্ডিয়ান্স। তার আগেই অনুশীলন সেশনে আরও একটু হলেই চোটের কবলে পড়ছিলেন মুম্বাই ইন্ডিয়ান্সের এক তারকা ক্রিকেটার।

প্র্যাকটিস সেশনে ফুটবল খেলছিলেন মুম্বাই ইন্ডিয়ান্সের ক্রিকেটারেরা। এই অনুশীলনের সময় জেরাল্ড কোয়েটজি জোরে কিক করেন বলে। যার জেরে চোট পেতে পারেন তরুণ ক্রিকেটার তিলক ভার্মা। তিলক যখন দাঁড়িয়ে ছিলেন তখন বলটা হঠাৎ করেই তাঁর কাছে চলে এসেছিল। এরপর তিলক ভার্মাকে কিছু বলতে দেখা যায় হার্দিক পান্ডিয়াকে। কিছুক্ষণ পর তিলকও কিক মেরে বলেন, ‘এই নে কোয়েটজি। পুরোটাই ঘটছিল ঠাট্টার ছলে।’ কিন্তু মজা করতে গিয়ে চোট পেয়ে যেতেন আরও একটু হলেই।

আইপিএল ২০২২-এ মুম্বাই ইন্ডিয়ান্স তিলক ভার্মাকে দলে নিয়েছিল। আইপিএল ২০২২ এবং ২০২৩-এ ভালো পারফরম্যান্স করেছিলেন তিলক। মুম্বাইয়ের হয়ে এখনও পর্যন্ত ২৫ ম্যাচে তিনটি হাফ সেঞ্চুরি-সহ ৭২০ রান করেছেন তিনি। এছাড়া টিম ইন্ডিয়ার হয়ে ৪টি ওয়ানডে ও ১৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

আইপিএল ২০২৪-এর আগে রোহিত শর্মার জায়গায় হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক করেছে মুম্বাই ইন্ডিয়ান্স। হার্দিক এর আগেও মুম্বাইয়ের হয়ে খেলেছেন। ২০২২ ও ২০২৩ সালে খেলেছেন গুজরাট টাইটান্সের হয়ে। হার্দিকের অধিনায়কত্বেই গুজরাট আইপিএল ২০২২ খেতাব জিতেছিল এবং আইপিএল ২০২৩ ফাইনালে পৌঁছেছিল। রোহিতের নেতৃত্বে পাঁচবার আইপিএল ট্রফি জিতেছে মুম্বাই ইন্ডিয়ান্স।