হাইল্যান্ডারদের বিরুদ্ধে ক্লান্তি ম্যাচের এক্স ফ্যাক্টর: হুয়ান ফেরান্দো

20
ATK Mohun Bagan coach Juan Ferrando

দুদিনের ব্যবধানে ইন্ডিয়ান সুপার লিগের ম্যাচ খেলতে নামছে ATKমোহনবাগান। চলতি লিগে মুম্বই সিটি এফসির বিরুদ্ধে মুম্বইতে অ্যাওয় ম্যাচ খেলে হোম ম্যাচ খেলতে নামছে সবুজ মেরুন ব্রিগেড। মাঝে দুদিন সময়ে নর্থইস্ট ইউনাইটেড এফসি প্রতিপক্ষকে নিয়ে প্রস্তুতি এবং মানসিকতায় পরিবর্তন ঘটানোর প্রক্রিয়ার মধ্যে দিয়ে চলছে সবুজ মেরুন খেলোয়াড়দের।

ATKমোহনবাগান কোচ হুয়ান ফেরান্দোর ফুটবল দর্শন হল প্রতিটি ম্যাচের পরিস্থিতি আলাদা,সেই অনুযায়ী ছক কষা চ্যালেঞ্জের। দুদিনের ব্যবধানে হাইল্যান্ডারদের বিরুদ্ধে কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে মোহনবাগান খেলোয়াড়দের মাঠে নামার আগে ক্লান্তি এক্স ফ্যাক্টর হতে চলেছে তা সরাসরি স্বীকার না করেও এই প্রসঙ্গে হুয়ান ফেরান্দো বলেন,”গত রবিবারই ম্যাচ খেলার দু’দিনের মধ্যে আর একটা অন্য ধরনের ম্যাচের জন্য মানসিকতা তৈরি করা সোজা নয়। বাইরে থেকে এসে বিশ্রাম নিয়ে কার্যত প্রস্তুতির জন্য একদিনের বেশি সময় পাওয়া যায়নি।”

নর্থইস্ট টিমকে কোনও ভাবেই হাল্কাভাবে নিতে নারাজ হুয়ান ফেরান্দো। ISL টাইটেলশিপে টানা ৫ ম্যাচ হারের পরে কার্যত দেওয়ালে পিঠ থেকে যাওয়া হাইল্যান্ডাররা যুবভারতীতে জয়ের লক্ষ্যে মারণ কামড় বসাতে পারে এমন ইঙ্গিত দিয়ে ATKমোহনবাগান কোচ ফেরান্দো বলেন,”দলের সবাই ফোকাসড। এখন আমরা লিগ টেবলের শীর্ষস্থানের কাছাকাছি রয়েছি। তাই এই তিন পয়েন্টটা আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। এই পরিস্থিতিতে এই ম্যাচটা কঠিন। আশা করি মাঠে নামার মতো মানসিকতা আমাদের খেলোয়াড়দের তৈরি হয়ে গিয়েছে।”

সবুজ মেরুন শিবিরের খেলোয়াড়রা শিবিরের ক্লান্তিতে ভুগছেন ঠিকই কিন্তু ISL টাইটেলশিপে লিগ টেবলের নীচে থাকা দলগুলোর বিরুদ্ধে খেলার রেজাল্ট বিরুদ্ধে গেলে অনেক সময়েই তার চরম খেসারৎ দিতে হয় টুর্নামেন্টে এগিয়ে থাকা টিম গুলোকে। তাই প্রীতম কোটাল, জনি কাউকো, হুগো বাউমাস, শুভাশিস, লিস্টন কোলাসোরা শারীরিক এবং মানসিক ক্লান্তিকে জয় করে হাইল্যান্ডারদের বিরুদ্ধে ঘরের মাঠে তিন পয়েন্ট ছিনিয়ে নিয়ে ভক্তদের মুখে হাসি ফোটাবে এমন প্রত্যাশার ফানুস ইতিমধ্যে উড়তে শুরু করেছে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)