Shubman Gill: শিখর ধাওয়ানের ‘ম্যাজিকে’র ফিরে আসার অপেক্ষায় টিম ইন্ডিয়া

55
Shubman Gill playing cricket with a bat and helmet on a green field

ভারতীয় দলের গাব্বার শিখর ধাওয়ান এমন একজন খেলোয়াড় যিনি কখনও তাঁর হৃদয় বলতে ভয় পান না। তাদের হৃদয়ে যা ঘটে, সেখানে তিনি তা স্পষ্ট করে বলে দেন। পুরো বিশ্ব ধরে নিচ্ছে যে তরুণ ব্যাটসম্যান শুভমন গিল (Shubman Gill) যখন ধাওয়ান দলে ফিরে আসবে না। ধাওয়ান বলেছেন যে তিনি তার প্রত্যাবর্তনের বিষয়ে নিশ্চিত৷তবে একই সাথে এটিও বিশ্বাস করা হয় যে বর্তমানে শুভমন গিল টিম ইন্ডিয়ায় থাকার অধিকারী।

গত বছর রোহিত শর্মার অনুপস্থিতিতে শিখর ধাওয়ান ওয়ানডে দলের অধিনায়ক ছিলেন, যদিও রোহিতের প্রত্যাবর্তন দল থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছিল। ওপেনার হিসাবে, রোহিত শর্মা শুভমন গিলের একটি ভাল অংশীদার পেয়েছেন। শিখর ধাওয়ানও এর সাথে একমত।

ধাওয়ান বিশ্বাস করেন যে তিনি দু’বছর ধরে টিম ইন্ডিয়ার বাইরে রয়েছেন তবে প্রতিটি খেলোয়াড়ের কেরিয়ারে এ জাতীয় সময় আসে। তিনি গত দুই বছর ধরে কেবল ওয়ানডে ফর্ম্যাটে খেলছেন এবং তিনটি ফর্ম্যাটে শুভমন গিল একটি শতাব্দী অর্জন করেছেন। ধাওয়ান একটি সাক্ষাত্কারে বলেছিলেন যে শুভমন কেবল ভাল পারফরম্যান্সের ভিত্তিতে দলে জায়গা পেয়েছেন। টিম ইন্ডিয়ার গ্যাবার আরও বলেছিলেন যে তিনি যদি প্রধান নির্বাচিত হন, তবে এই সময়ে শুভমন গিল নিজেই দলে সুযোগ দিতেন। শুভমনগিল বর্তমানে দলের বিশ্বস্ত ওপেনার। তিনি এই বছর তিনটি ফর্ম্যাটে একটি সেঞ্চুরি খেলেছেন, টেস্ট ক্রিকেটের একটি ডাবল সেঞ্চুরি সহ।

ধাওয়ান টিম ইন্ডিয়ায় ফিরে আসবেন বলে আশা করা হচ্ছে। তিনি এখনও হাল ছাড়েন নি। এই ওপেনার যাদুটির জন্য অপেক্ষা করছে। যখনই এটি যাদু হবে এবং তারা দলে জায়গা পাবে, তারা এটিকে হাত ধরে যেতে দেবে না। ধাওয়ানকে ৩১ শে মার্চ থেকে আইপিএলে পাঞ্জাব রাজাদের অধিনায়ক করতে দেখা যাবে। এই খেলোয়াড় তার ভূমিকার জন্য গর্বিত। তারা অনুভব করে যে ক্যারিয়ারের যে কোনও পর্যায়ে কোনও দলের অধিনায়ক করা বড় বিষয়।