Qatar WC: রাতেই আলোকিত কাতারে নামল ব্রাজিল বন্যা! জনতা ছুটছে মাঠে

মেসির দল সৌদি আরবের কাছে হেরে শুরু করেছে বিশ্বকাপ অভিযান। এবার নে়ইমারের দল মাঠে কী করবে তার অপেক্ষা

47

সুজানা ইব্রাহিম মোহনা, দোহা সিটি: বিশ্বকাপে (Qatar WC) এশিয়ার কাছে পরপর ধাক্কা খেয়েছে দক্ষিণ আমেরিকা। দুই পূর্বতন বিশ্বচ্যাম্পিয়ন দেশ আর্জেন্টিনা ও উরুগুয়ে নিয়ে হতাশ ফুটবলের স্বর্গরাজ্য। এবার মধ্যরাত পার করে ঘড়ির কাঁটা যখন শুক্রবার ঢুকবে তখন আলোকিত কাতারে নামবে ব্রাজিল (Brazil) বন্যা। কাতারের রাজধানী দোহা শহর যেন হলদে-সবজে রঙে মুড়ে গেছে। আসল ব্রাজিলীয়, ভিনদেশি ব্রাজিলীয়তে পিলপিল করছে চারিদিক।

কী অবস্থা ফুটবল আমুদে বাঙালিদের? বাংলাদেশে তো পাড়াভিত্তিক ব্রাজিল-়আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে এই মারি কি সেই মারি হাল। মূখ দেখাদেখি বন্ধ! এতটা ভয়াবহ না হলেও পশ্চিমবঙ্গ, ত্রিপুরায় জুড়েও তো যুযুধান দুই পক্ষ রয়েছে। কেরলে তো দুপক্ষের মারামারি হয়ে গেল। আসলে গোটা দুনিয়ায় এই ভাগাভাগি। চাঁদের যেমন শুক্লপক্ষ ও কৃষ্ণপক্ষ তেমনই ফুটবলের ব্রাজিল পক্ষ, আর্জেন্টিনা পক্ষ। মেসির দল সৌদি আরবের কাছে হেরে শুরু করেছে বিশ্বকাপ অভিযান। এবার নে়ইমারের দল মাঠে কী করবে তার অপেক্ষা।

ম্যাচটা ব্রাজিল ও সার্বিয়ার। অর্থাৎ দক্ষিণ আমেরিকা বনাম ইউরোপীয় ঘরানার ফুটবল যুদ্ধ। পূর্বতন যুগস্লাভিয়া ছিল দুর্দান্ত শক্তিশালী ফুটবল খেলিয়ে দেশ। সেই দেশ এখন বিলুপ্ত। যুগস্লাভিয়া ভেঙে টুকরো হওয়া দেশগুলির মধ্যে সার্বিয়া সর্বোত্তম ফুটবল খেলে। তারাই ব্রাজিলের প্রতিপক্ষ।

ম্যাচটায় একটা দারুণ ঘটনা হতে পারে। ফুটবলের সম্রাট পেলের নজিরকে ছুঁতে অথবা ভাঙতে পারেন নেইমার। পাঁচবারের বিশ্ব সেরা ব্রাজিল। পেলে একাই ব্রাজিলকে ৩টি বিশ্বকাপ এনে দিয়েছেন। বিশ্বকাপে তিনি গোল করেছেন ৮টি। আর ৩টি বিশ্বকাপে অংশ নিয়ে নেইমারের গোলসংখ্যা ৬টি। তিনি আর ২ গোল করলেই নেইমার ফুটবলের সম্রাট পেলেকে ছুঁতে পারবেন।

ব্রাজিল ব্রাজিল শব্দে কান পাতা দায়। বিশ্বকাপ অভিযানের শুরুতে ব্রাজিল পতন নাকি গোল বন্যা মাঠেই হবে ফয়সালা।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)